ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিমানের সিটে আড়াই কোটি টাকার সোনা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪০, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানের সিটে আড়াই কোটি টাকার সোনা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কলকাতা থেকে আসা বিমানের সিটের নিচে আড়াই কোটি টাকার ৪০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা।

বাংলাদেশ ইউএস বাংলার কলকাতা থেকে আসা বিএস২০২ ফ্লাইটের সিটের নিচে লুকায়িত অবস্থায় রোববার রাতে ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, কলকাতা থেকে আসা বিএস২০২ ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার বিকেলে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ফ্লাইটটি অবতরণের পূর্বেই বিশেষ নজরদারি বজায় রাখে।

পরবর্তীকালে বিমানটি অবতরণের পরে শুল্ক গোয়েন্দা দল তল্লাশিকালে বিমানের ৮এফ সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করে। উদ্ধারকালে সোনার বারগুলো হলুদ রঙের স্কচটেপে মোড়ানো অবস্থায় কালো রঙের প্যাকেটে পাওয়া যায়।

পরবর্তীকালে কাস্টমস হলে এনে বিভিন্ন সংস্থার সামনে স্কচটেপ মোড়ানো প্যাকেটটি খুলে মোট ৪০টি সোনার বার পাওয়া যায়। সোনার বারগুলোর প্রতিটির ওজন ১০ তোলা এবং মোট ওজন ৪.৬ কেজি।   যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা।

এই আটকের ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। অধিকতর তদন্তের মাধ্যমে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও শুল্ক গোয়েন্দা জানায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়