ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৩০ কোটি টাকা আত্মসাৎ : ব্যবসায়ী গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩০ কোটি টাকা আত্মসাৎ : ব্যবসায়ী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : জনতা ব্যাংকের রমনা করপোরেট শাখা থেকে ৩০ কোটি ৬০ লাখ ৭৮ হাজার ৪৯৪ টাকা আত্মসাৎ মামলার আসামি মেসার্স চৌধুরী নিট ওয়্যারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিল এলাকা থেকে আসামিকে দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান গ্রেপ্তার করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

গত ৬ ফেব্রুয়ারিতে রাজধানীর পল্টন থানায় তানভীর চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে ৩০ কোটি ৬০ লাখ ৭৮ হাজার ৪৯৪ টাকা আত্মসাতের অভিযোগ ৪টি মামলা করে দুদক।

এক মামলার এজাহারে বলা হয়, তানভীর চৌধুরী ও অন্য আসামিরা পরস্পর যোগসাজশে জনতা ব্যাংক রমনা করপোরেট শাখা থেকে ২০১১ সালের ২৩ আগস্ট চৌধুরী টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিমিটেডেট মেসার্ম মীর এন্টারপ্রাইজ নামের একটি অস্তিত্বহীন কোম্পানির সঙ্গে ২১টি ভুয়া বিলের মাধ্যমে লেনদেন দেখিয়ে ৮ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৭৮৫ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এ ছাড়া ৫৭টি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে ১৯ কোটি ৩৭ লাখ ৪০ হাজার ৬০৮.০০ টাকা, ছয়টি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে এক কোটি ৮৮ লাখ ৫৩ হাজার ৩৪৯ টাকা ও তিনটি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে আরো এক কোটি পাঁচ লাখ ২০ হাজার ৭৫২ টাকা ওই ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাতের অভিযোগে ৪টি আলাদা মামলা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়