ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আপন জুয়েলার্সের দুই মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আপন জুয়েলার্সের দুই মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : মুদ্রা পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় দায়ের করা দুই মামলায় আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন রোববার সন্ধ্যায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সোমবার সংশ্লিষ্ট আদালতের পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই ফরিদ মিয়া এ তথ্য জানিয়েছেন।

রাজধানীর বনানীর রেইন ট্রি হোটেলে বিশ্ববিদ্যালয় দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গত মে মাসে দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদের বিরুদ্ধে মামলার পর তার পরিবারের মালিকানাধীন আপন জুয়েলার্সের সোনা চোরাচালানের বিষয়ে তদন্তে নামে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। ওই মাসের শেষের দিকে আপনের ১৫ দশমিক ৩ মণ সোনা ও ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে জুনে কেন্দ্রীয় ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মতে, মজুদ এসব সোনা ও গহনার বৈধতার কোনো কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। এরপর অনুসন্ধান শেষে গত ১২ আগস্ট দিলদার ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে মুদ্রা পাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

আজাদ আহমেদের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) এম আর জামান বাঁধন এবং গুলজার আহমেদের বিরুদ্ধে এআরও বিজয় কুমার রায় মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণালঙ্কার এনে এর অর্থ অবৈধভাবে বিদেশে পাঠানো হয়েছে। পাশাপাশি অবৈধভাবে অর্জিত সম্পদের সঠিক পরিমাণ তারা আয়কর বিবরণীতে উল্লেখ করেননি।

ওই দুই মামলায় গত ২২ অগাস্ট তারা হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। জামিনের মেয়াদ শেষে রোববার মামলার শুনানির ধার্য দিনে আসামিরা তাদের আইনজীবীর মাধ্যমে অসুস্থতাকে কারণ দেখিয়ে সময় আবেদন ও জামিন চান। তবে বিচারক তা নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।




রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়