ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহজালালে সোনার বারসহ যাত্রী গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ২৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে সোনার বারসহ যাত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথ থেকে আটটি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। এ ঘটনায় ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। ঊদ্ধার করা সোনার ওজন ৮০০ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা।

বুধবার মোশারফ হোসেন নামের ওই সোনা পাচারকারী বাংলাদেশ বিমানের ফ্লাইটে মালয়েশিয়া থেকে দেশে আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, মালয়েশিয়া থেকে বাংলাদেশ বিমানের বিজি০৮৭ ফ্লাইটে আসা মোশারফ হোসেনের হাঁটা-চলায় অস্বাভাবিকতা দেখে শুল্ক গোয়েন্দার সন্দেহ হয়। পরে তাকে শুল্ক গোয়েন্দার অফিসকক্ষে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তিনি বারবার তার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করতে থাকেন।

আটক ব্যক্তির শরীরে স্বর্ণ থাকার ব্যাপারে শুল্ক গোয়েন্দার কাছে নিশ্চিত তথ্য থাকায়, কর্মকর্তারা অনমনীয় থাকেন। পরে আর্চওয়ে মেশিনে হাঁটিয়ে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়। নিজে থেকে বের না করে দেওয়ায় যাত্রীকে উত্তরার একটি ক্লিনিকে নিয়ে এক্সরে করানো হয়। রিপোর্টে যাত্রীর তলপেটে স্বর্ণের অস্তিত্ব সম্পর্কে আরো নিশ্চিত হয় শুল্ক গোয়েন্দার দল। এরপর যাত্রীকে বিমানবন্দর এনে শরীর থেকে স্বর্ণ বের করার চেষ্টা চলতে থাকে।

এরপর শুল্ক গোয়েন্দাদের উপস্থিতিতে টয়লেটের অভ্যন্তরে বিশেষ কায়দায় পায়ুপথ দিয়ে একে একে সাতটি স্বর্ণবার বের করে আনেন এবং পরে তার মানিব্যাগে আরও একটিসহ মোট আটটি স্বর্ণবার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, এসব স্বর্ণ আকাশপথে টয়লেটের ভেতরে গিয়ে নিজেই পুশ করেন। শুল্ক গোয়েন্দাদের নজরদারির হাত থেকে বাঁচার জন্য এই ঝুঁকিপূর্ণ পদ্ধতি গ্রহণ করেন বলে তিনি জানান।

আটক মোশারফ হোসেনকে চোরাচালানের দায়ে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়