ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টেনস রিওরের আইনি ক্যারিয়ার নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেনস রিওরের আইনি ক্যারিয়ার নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের অধীনে সহকারী জজ ও অ্যাডভোকেটশিপ পরীক্ষায় সাফল্য পেতে টেনস রিওর ল’ একাডেমি ও স্টেট ইউনিভার্সিটি জুরিস্ট ল্যাবের যৌথ উদ্যোগে বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার স্টেট বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে ‘Road to Judiciary & Advocacy, Dream On’ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে আইনের শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ারমূলক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এছাড়া চারজন সহকারী জজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী শিক্ষার্থীদের মোটিভেশনাল বক্তব্য ও তাদের নিজস্ব অভিজ্ঞতা তুলে ধরেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। বক্তব্যে তিনি বলেন, সমাজের জন্য ভাল কাজ করার সুযোগ সবচেয়ে বেশি রয়েছে আইনের শিক্ষার্থীদের। আইনি যে কোনো পেশায় মানুষের সেবা করার জন্য উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

একই সঙ্গে শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষ্যে এ ধরনের কর্মশালা আরো করা প্রয়োজন বলেও মত দেন তিনি।

সেমিনারে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন এস এম সাকিল আহমাদ। এতে আইনের শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের জন্য করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দেওয়া হয়।

এছাড়া সেমিনারে নিজেদের বিচারক হওয়ার অভিজ্ঞতা, প্রস্তুতি এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনামূলক আলোচনা করেন সহকারী জজ শেখ মুহিবুল্লাহ হাসান, তানজিনা চৌধুরী, রাগিব নূর ও শিহাব আহমেদ। ক্যারিয়ার হিসেবে আইনজীবী হওয়ার বিষয়ে বক্তব্য দেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান।

সেমিনারে উপস্থিত ছিলেন স্টেট বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাবেক জেলা ও দায়রা জজ মো. আসগর আলী, টেনস রিওর ল’ একাডেমির পরিচালক ওয়াজি উল্লাহ, ইকরামুল ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়