ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আরো ১০ দিন বন্ধ থাকবে লেকহেড স্কুল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৯, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো ১০ দিন বন্ধ থাকবে লেকহেড স্কুল

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদে সম্পৃক্ত থাকার অভিযোগে লেকহেড গ্রামার স্কুলের ধানমন্ডি ও গুলশান শাখা খুলে দিতে হাইকোর্টের দেওয়া রায় আরো ১০ দিনের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

এ সময়ের মধ্যে সরকারকে লিভ টু আপিল করতে বলেছেন আদালত। ফলে এই ১০ দিন স্কুলের কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন আইনজীবীরা। একইসঙ্গে লেকহেড গ্রামার স্কুলের ব্যবস্থাপনা কমিটি বা বর্তমান শিক্ষকদের মধ্যে কেউ জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত কি না তা দেখতে অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৩০ নভেম্বর লেকহেড গ্রামার স্কুল বিষয়ে আপিল বিভাগে শুনানি হবে।

রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে লেকহেড স্কুলের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার আখতার ইমাম, আইনজীবী আব্দুল বাসেত মজুমদার, আইনজীবী আব্দুল মতিন খসরু ও ব্যারিস্টার রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত বুধবার লেকহেড স্কুল খুলে দিতে হাইকোর্টের রায় রোববার পর্যন্ত স্থগিত করেছিলেন চেম্বার আদালত। গত ১৪ নভেম্বর লেকহেড গ্রামার স্কুলের ধানমন্ডি ও গুলশান শাখা ২৪ ঘণ্টার মধ্যে খুলে দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। গত বুধবার তা রোববার পর্যন্ত স্থগিত করেছিলেন চেম্বার আদালত।

গত ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রমবন্ধ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহানের সই করা চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশ দেওয়া হয়।চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমেপৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে চিঠিতে উল্লেখ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়