ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেয়র সাক্কুকে মামলা হতে অব্যাহতি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়র সাক্কুকে মামলা হতে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুকে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলার দায় হতে অব্যাহতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক শামীম আহাম্মদ তাকে অব্যাহতি দেন।

এদিন মামলাটি অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল। সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার তার অব্যাহতি চেয়ে শুনানি করেন। অপরদিকে দুদকের আইনজীবী সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠন করার আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত সাক্কুকে অব্যাহতি প্রদান করেন বলে জানান তার আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার।

তিনি বলেন, ‘মেয়র সাক্কুকে হয়রানি করার জন্য মামলাটি দায়ের করা হয়। মামলায় অভিযোগ গঠন করার মতো কোনো উপাদান না থাকায় আদালত সন্তুষ্ট হয়ে তাকে অব্যাহতি প্রদান করেছেন।

এর আগে গত ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা। এরপর আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু।

প্রসঙ্গত, অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারি পরিচালক শাহীন আরা মমতাজ। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে এ আসামির বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

মামলায় সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও এ মামলায় আসামি ছিলেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে অব্যাহতি দেওয়ার জন্য আবেদন করেন তদন্ত কর্মকর্তা।



রাইজিংবিডি/ঢাকা/২১ নভেম্বর ২০১৭/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ