ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অভিজিৎ হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিজিৎ হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার আসামি ও নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য মো. আরাফাত রহমানকে (২৪) গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার রাতে ঢাকার সাভারের আমিনবাজারের বরদেশী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা জেলা ডিবি পুলিশের (উত্তর) সহায়তায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানিয়েছে, আরাফাত রহমানের সাংগঠনিক নাম সিয়াম ওরফে সাজ্জাদ। সে জুলহাস-তনয়, নিলয় ও দীপন, হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

ডিএমপির উপ-কমিশনার(ডিসি- মিডিয়া) মাসুদুর রহমান জানিয়েছেন, আরাফাত রহমান জানিয়েছে, মেজর জিয়ার নির্দেশ ও পরিচালনায় অভিজিৎ রায় হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল সে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরের কাছে দুর্বৃত্তদের চাপাতির কোপে ব্লগার ও বিজ্ঞানবিষয়ক লেখক অভিজিৎ রায় নিহত হন। এ ঘটনায় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাও আহত হন। তারা যুক্তরাষ্ট্রে থাকতেন। অমর একুশে বইমেলা উপলক্ষে তারা দেশে এসেছিলেন। বইমেলা থেকে বেরিয়ে বাসায় ফেরার পথে তারা হামলার শিকার হন।

অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ নভেম্বর ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়