ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জঙ্গি আস্তানায় বিস্ফোরণ : প্রতিবেদন ১৮ জানুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি আস্তানায় বিস্ফোরণ : প্রতিবেদন ১৮ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের দারুসালাম থানার বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধমানবাড়ি এলাকার জঙ্গি আস্তানায় বিস্ফোরণের পর লাশ উদ্ধারের ঘটনায় দায়ের করা ‘অপমৃত্যু’ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৮ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। এজন্য ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম জসিম উদ্দিন প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর দারুসসালামের বর্ধমান বাড়িতে থাকা জঙ্গিদের দিনভর আহ্বানের পর সন্ধ্যা নাগাদ আত্মসমর্পণে রাজি হন তারা। তবে তারা আত্মসমর্পণ না করে রাত পৌনে ১০টার দিকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে আস্তানায় আগুন ধরে যায়। ওই দিন অভিযান স্থগিত রাখে র‌্যাব। রাতে গোলাগুলির আওয়াজও শোনা যায়। পরদিন সকালে র‌্যাব জঙ্গি আস্তানা থেকে মোট সাতটি মরদেহ উদ্ধার করে। প্রায় ১০০ ঘণ্টা জঙ্গি আস্তানার অভিযান চালিয়ে ৮ সেপ্টেম্বর সমাপ্ত ঘোষণা করা হয়।

ওই ঘটনায় র‌্যাব-৪ এর উপসহকারী পরিচালক হারুন অর রশিদ বাদী হয়ে দারুসসালাম থানায় মামলাটি দায়ের করেন। এরপর আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৭/মামুন খান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়