ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪, ১৬ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-১৮ ১২:৩১:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৯ ৮:৪৫:১৩ এএম

নিজস্ব প্রতিবেদক : পূর্ব শত্রুতার জেরে রাজধানীর কদমতলীতে হুমায়ুন কবির টিটু নামে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

সোমবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান সরদার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মো. সোহাগ ওরফে বড় সোহাগ, মো. মামুন শেখ ও রবিন শেখ। তারা পলাতক রয়েছেন। যাবজ্জীবন কারাদেণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো এক বছর করে কারাভোগ করতে হবে।

মনির হোসেন, মো. রুবেল ও মোহাম্মদ হোসেন ওরফে সুমনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দিয়েছেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১০ সালের ২৬ নভেম্বর বেলা ১১টায় একই এলাকার বড় সোহাগ, মামুন, ছোট সোহাগসহ আরো তিন থেকে চারজন সন্ত্রাসী পূর্ব শত্রুতার জেরে বাদী মোছা. রোজিনা বেগমের ভাসুরের ছেলে কবিরকে বলে যায়, ‘তোর চাচা বেশি বাড়াবাড়ি করছে। বেশি বাড়াবাড়ি করলে জীবন শেষ করে দেব।’ পরে বেলা সোয়া ২টায় বাদীর স্বামী হুমায়ুন কবির টিটু ব্যক্তিগত কাজ শেষে বাড়িতে ফেরার পথে নান্নু স্টোরের সামনে গেলে তাকে গুলি করা হয়। ওই গুলি টিটুর মাথার ডান পাশে লাগে। এরপর স্থানীয় লোকজন তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই ঘটনায় নিহতের স্ত্রী কদমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে কদমতলী থানার এসআই আনিচুর রহমান ২০১৩ সালের ৩১ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ২৯ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচারকাজ চলাকালে আদালত ২৩ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এদিকে মামলাটিতে আসামিদের মধ্যে রবিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৭/মামুন খান/ইভা   

Walton
 
   
Marcel