ঢাকা, সোমবার, ২ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হাইকোর্টে স্থগিত

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০৭ ৩:৫৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৮ ৮:২৪:১৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : সোনালী, রুপালী ও জনতা ব্যাংকের ক্ষেত্রে গত বছর দেওয়া নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সিনিয়র অফিসার, অফিসার (সাধারণ) ও অফিসার(ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষা ও নিয়োগ বিজ্ঞপ্তির সকল ধরনের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রাশেদুল হক খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী তানজিম আল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আইনজীবী জানান, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সোনালী ব্যাংক ৭০১টি শূন্য পদে কর্মকর্তা ও কর্মকর্তা (ক্যাশ) নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ওই বছরের ২৬ জুলাই ৪২৩টি শূন্য পদে সিনয়র অফিসার ও ৩ আগস্ট ৭৩৬টি শূন্য পদে অ্যাসিসট্যান্ট এক্সিকিউটিভ অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। কিন্তু এসব নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের ২৩ আগস্ট বাংলাদেশ ব্যাংক ৮টি রাষ্ট্রয়ত্ব ব্যাংকের এক হাজার ৬৬৩ জন ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ) শূন্য পদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

এরপর ২৯ আগস্ট আবার তিন হাজার ৪৬৩ জন কর্মকর্তা (সাধারণ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। সর্বশেষ গত বছরের ৭ সেপ্টেম্বর দুই হাজার ২৪৬ জন কর্মকর্তার (ক্যাশ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ব্যাংক। এসব নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে আগামী ১২ জানুয়ারি নিয়োগ পরীক্ষা হওয়ার কথা।

রিটকারীদের আইনজীবী রাশেদুল হক খোকন বলেন, ‘২০১৬ সালে তিনটি ব্যাংকের নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। এর পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের  নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী চাকরির আবেদনকারী ২৮ জন রিট আবেদন করেন। সেই রিটের শুনানি নিয়ে আদালত নিয়োগ পরীক্ষাসহ নিয়োগ বিজ্ঞপ্তির সকল কার‌্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC