ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গ্রেনেড হামলা : মুহিবুল্লাহর পক্ষে যুক্তি অব্যাহত

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১১ ৬:০২:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১১ ৬:০২:৫৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিপক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে এ মামলার বিচার চলছে। আগামী ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

এদিন আসামি মুন্সি মুহিবুল্লাহ ওরফে অভির পক্ষে তার আইনজীবী সাইফুর রশিদ সবুজ দ্বিতীয় দিনের মতো যুক্তি-তর্ক পেশ করেন। তার যুক্তি-তর্ক পেশ অসমাপ্ত রয়েছে। এ আইনজীবী  মুন্সি মুহিবুল্লাহর পক্ষে যুক্তি-তর্কে বিভিন্ন অপ্রয়োজনীয় বক্তব্য দেওয়ায় আদালত বিরক্তি প্রকাশ করেন। এ সময় আদালত যুক্তি-তর্কে আসামির জন্য প্রাসঙ্গিক হয়- এমন বক্তব্য ও আইনি পয়েন্টের আলোকে শুনানি করতে আইনজীবীকে পরামর্শ দেন।

এছাড়া আসামি আবদুস সালাম পিন্টুকে আদালতে হাজির ব্যতিরেকে মামলার কার্যক্রম অব্যাহত রাখা এবং হাসপাতালে তার উন্নত চিকিৎসার জন্য নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে কারাবন্দি আসামির হাজির ব্যতিরেকে মামলার কার্যক্রম অব্যাহত রাখার আবেদন নাকচ করে দেন।

আদালত বলেন, কারাবন্দি আসামির হাজির ব্যতিরেকে মামলার কার্যক্রম অব্যাহত রাখার বিধান বিদ্যমান আইনে নেই। তবে আসামি পিন্টুর যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণে কারা কর্তৃপক্ষকে আদেশ দেওয়া হবে বলে আদালত জানান।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের নির্মম মৃত্যু হয়। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হন কয়েক শতাধিক। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও শ্রবণশক্তি হারান।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/মামুন খান/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC