ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুফতি ওয়াককাসের নেতৃত্বে জমিয়তের ‍নতুন কমিটি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুফতি ওয়াককাসের নেতৃত্বে জমিয়তের ‍নতুন কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ২০ দলীয় জোটের শীর্ষনেতা প্রাক্তন মন্ত্রী মুফতি মোহাম্মদ ওয়াককাসকে সভাপতি করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ১০১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। মহাসচিব নির্বাচিত হয়েছেন দলের নেতা মুফতি শেখ মুজিবুর রহমান।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত দলের জাতীয় কনভেনশনে সারাদেশের নেতাদের সর্বসম্মতিতে দলের এই কমিটি গঠন করা হয়। ১০১ সদস্যের নতুন কমিটি ঘোষণা দেন দলের সহসভাপতি ও কনভেনশন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মনছুরুল হাসান রায়পুরী।

নবনির্বাচিত জমিয়তের সভাপতি মুফতি ওয়াককাস নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জমিয়তের ইতিহাস আত্মত্যাগের ইতিহাসে ভরপুর। ত্যাগী নেতাদের জেল-জুলুম নিরলস পরিশ্রমে আজকের এই জমিয়ত। কিন্তু অনেকেই জমিয়তের কাণ্ডারী সেজে নেতা-কর্মীদের বিভ্রান্ত করেছেন।

তিনি বলেন, পদ-পদবির লোভে যেসব নেতা জমিয়তকে ধ্বংস করতে চায়, নেতাকর্মীদের কাছে তাদের মুখোশ খুলে গেছে। যেকোনো চক্রান্ত মোকাবেলা করে জমিয়ত তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাবে।

সারাদেশে তিনি দলের সাংগঠনিক কর্মসূচি ঘোষণা করেন। তার মধ্যে ৩১ মার্চ ঢাকায় জমিয়তের জাতীয় মহাসমাবেশ। এই সময়ের পূর্বে দেশের সব জেলা ও বিভাগে সম্মেলন করে কমিটি গঠনের নির্দেশনা দেন মুফতি ওয়াককাস।

নবনির্বাচিত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান বলেন, অনিয়ম, স্বেচ্ছাচারিতার মাধ্যমে যারা জমিয়তকে কলুষিত করেছেন নতুন কমিটির নেতৃত্বে তৃণমূল পর্যায়ে জমিয়তের ভিত্তিকে মজবুত করে তাদের সমুচিত জবাব দিতে হবে। তিনি মুফতি ওয়াককাসকে দেশের ইসলামি আন্দোলনের পরীক্ষিত নেতা দাবি করে তার নেতৃত্বে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।



সংগঠনের নির্বাহী সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী বলেন, হক্কানী ওলামায়ে কেরামের নেতৃত্বে জমিয়তের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে জমিয়তকে প্রকৃত ধারায় ফিরিয়ে আনা হবে। নেতাকর্মীরাই জমিয়তের বিরুদ্ধে যেকোনো চক্রান্ত প্রতিহত করবে।

কনভেনশন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মনছুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় কনভেনশনে জমিয়তে বর্তমান বিশৃঙ্খলার জন্য মাওলানা নূর হোসাইন কাসেমি, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনাইদ আল হাবিবকে দায়ী করে কেন্দ্রীয় ও জেলা নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি মাওলানা গোলাম রহমান, মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, প্রফেসর তৈয়বুর রহমান চৌধুরী, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি কেফায়েতুল্লাহ, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, হাফিজ রশিদ, আব্দুল মালেক চৌধুরী, মাওলানা মনির আহমদ, মুফতি মাসুদ, মুফতি নাসির আহমদ, মাওলানা মঈনুল হক, মুফতি রেজাউলসহ দেশের ৬০ জেলা, মহানগর ও থানা নেতৃবৃন্দ।

মুফতি ওয়াককাসের নেতৃত্বে জমিয়তের নতুন কমিটির অন্য নেতারা হলেন- নির্বাহী সভাপতি পদে মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, সহ-সভাপতি মাওলানা অ্যাড. শাহীনূর পাশা চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, সহকারী মহাসচিব মাওলানা বেলায়েত হোসেন আল ফিরোজি, মাওলানা কেফায়েতুল্লাহ, বিবাড়ীয়া, মুফতি জাকির হোসাইন খান, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করীম, মুফতি সুলতান আহমদ প্রচার সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল হালীম বিন হারুন, যুববিষয়ক সম্পাদক মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, ছাত্রবিষয়ক সম্পাদক তোফায়েল গাজালি উল্লেখযোগ্য।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়