ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কারখানায় গ্যাস বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু, আহত ৭

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ২৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারখানায় গ্যাস বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু, আহত ৭

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে চৌমুহনী বিসিক শিল্প নগরী এলাকায় গ্লোব ফার্মাসিউটিক্যালসের ওষুধের কারখানায় ড্রাগসের মিক্সার মেশিনের গ্যাস বিস্ফোরণে নুরুল আমিন নামে এক শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আরো সাত শ্রমিক আহত হয়েছেন।

সোমবার ভোররাত সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে আহতরা হলেন- আবুল খায়ের, নাছির উদ্দিন, প্রদীপ সাহা, আবু জাহের, সুমন চন্দ্র শীল, লুৎফুর কবির ও এনামুল হক। আহতদের নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গ্লোব ড্রাগসের একটি কক্ষে রাতে তরল মিথাইল কেমিক্যাল গরম করার সময় তা বিস্ফোরিত হয়। ধারণা করা হচ্ছে, নির্দিষ্ট সময়ের মধ্যে মিথাইল কেমিক্যাল গরম করার নিয়ম থাকলেও দায়িত্বরত শ্রমিকরা অতিরিক্ত সময় নেন এবং পরবর্তীকালে তা  ঠান্ডা করার সময় বিস্ফোরিত হয়ে পুরো কক্ষে ছড়িয়ে পড়ে। এতে গ্যাসের গন্ধে ও আতঙ্কে আট শ্রমিক জ্ঞান হারিয়ে ফেলেন।

খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুরুল আমিন নামে এক শ্রমিক মারা যান।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ আলম মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গ্লোব ফার্মাসিউটিক্যালসের ড্রাগস মিক্সার মেশিনের গ্যাস বিস্ফোরণে নুরুল আমিন নামে এক শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আরো সাতজন আহত হয়েছেন।



রাইজিংবিডি/নোয়াখালী/২৯ জানুয়ারি ২০১৮/মাওলা সুজন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়