ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

দুই শিশুকে হাইকোর্টে হাজির করার নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১৪ ৯:০০:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৫ ১০:৩৪:৪২ এএম

নিজস্ব প্রতিবেদক : সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার ইলাশপুর গ্রামের আবদুল হকের স্ত্রীর কাছে থাকা ৯ ও ১০ বছর বয়সী দুই শিশুকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ওই দুই শিশুকে ২৫ ফেব্রুয়ারি হাজির করতে গোলাপগঞ্জের ওসি এবং শিশুদের মা সাবিনা বেগমকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও জেসমিন সুলতানা সামশাদ।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় আদালতের আদেশের বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালে সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার ইলাশপুর গ্রামের হাজী কুতুব আলীর ছেলে আবদুল হকের সঙ্গে গোলাপগঞ্জের খাটকাই গ্রামের আমিনুর রশিদের মেয়ে সাবিনা বেগমের সঙ্গে বিয়ে হয়। তারা যুক্তরাজ্যে যাওযার পর ২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি আনিশা হক এবং ২০০৮ সালের ১২ ফেব্রুয়ারি আবিদুল হক নামের দুটি সন্তানের জন্ম হয়। পরবর্তী সময়ে দাম্পত্য কলহের পর সাবিনা বেগম সন্তানদের নিয়ে দেশে ফিরেন। কিছু সময় যোগাযোগ থাকলেও পরে সন্তানদের সঙ্গে যোগাযোগ না করতে পেরে হাইকোর্টে রিট করেন আবদুল হক। রিটের শুনানি নিয়ে আদালত ওই দুই শিশুকে ২৫ ফেব্রুয়ারি হাজির করতে গোলাপগঞ্জের ওসি ও শিশুদের মাকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি রুলও জারি করেছেন। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, সিলেটের জেলা প্রশাসক ও গোলাপগঞ্জের ওসি এবং সাবিনা বেগমকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রুলে অবৈধভাবে সাবিনা বেগমের কাছে আটক থাকা আবেদনকারীর দুই সন্তানকে কেন আদালতে হাজির করা হবে না এবং দুই সন্তানকে কেন আবেদনকারীর জিম্মায় দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/মেহেদী/রফিক

Walton Laptop
 
   
Walton AC