ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মঞ্জুর হত্যা : অধিকতর প্রতিবেদন ২২ জুলাই

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঞ্জুর হত্যা : অধিকতর প্রতিবেদন ২২ জুলাই

নিজস্ব প্রতিবেদক :  মঞ্জুর হত্যা মামলায় জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদসহ পাঁচ আসামির বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২২ জুলাই ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আবদুল কাহার আকন্দ প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য তিনি সময়ের আবেদন করেন। ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় শেষবারের মত সময় মঞ্জুর করে ২২ জুলাই প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করেছেন বলে জানান রাষ্ট্রপক্ষের পিপি আসাদুজ্জামান খান রচি।

মামলায় এরশাদ ছাড়াও অবসরপ্রাপ্ত মেজর কাজী এমদাদুল হক, অবসরপ্রাপ্ত লে. কর্নেল মোস্তফা কামাল উদ্দিন ভূইয়া, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুল লতিফ ও অবসরপ্রাপ্ত লে. কর্নেল শামসুর রহমান শামসও আসামি।

মামলাটিতে আসামি আব্দুল লতিফ ও শামসুর রহমান শামস বিষয়ে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় এইচ এম এরশাদ, কাজী এমদাদুল হক ও মোস্তফা কামাল উদ্দিন ভূইয়ার বিরুদ্ধে বিচার অনুষ্ঠিত হচ্ছে।

১৯৮১ সালের ১ জুন জেনারেল মঞ্জুরকে পুলিশ হেফাজত থেকে চট্টগ্রাম সেনানিবাসে নিয়ে গুলি করে হত্যা করা হয়।

১৯৯৫ সালের ২৮ ফেব্রুয়ারি জেনারেল মঞ্জুরের বড়ভাই ব্যারিস্টার আবুল মনসুর আহমেদ বাদী হয়ে চট্টগ্রামের পাঁচলাইস থানায় এ মামলা দায়ের করেন।

ওই বছরের ১৫ জুলাই তৎকালীন সহকারী পুলিশ সুপার আবদুল কাহার আকন্দ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর মামলাটি পুনরায় অধিকতর তদন্তে যায়।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়