ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিদেশি মুদ্রাসহ ২ ভারতীয় গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদেশি মুদ্রাসহ ২ ভারতীয় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০ লাখ টাকা সমমূল্যের বিদেশি মুদ্রাসহ ভারতীয় দুই যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

জব্দকৃত মুদ্রার মধ্যে রয়েছে ইউএস ডলার, ভারতীয় রূপি ও থাই বাথ। একই সঙ্গে দুইজন যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। যাত্রীরা হলেন- কলকাতার বাসিন্দা শরাফত আলী ও বিশ্বজিত দাশ।

সোমবার সকালে বিমানবন্দরে দুইজন বহির্গমন ট্রানজিট যাত্রীর কাছ থেকে ঘোষণা বহির্ভূত ও বিশেষভাবে লুকায়িত বিপুল পরিমাণ মুদ্রা জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, বিমানবন্দরে দুইজন বহির্গমন ট্রানজিট যাত্রীর কাছ থেকে ঘোষণা বহির্ভূত ও বিশেষভাবে লুকায়িত বিপুল পরিমাণ ইউএস ডলার, ভারতীয় রূপি ও থাই বাথ আটক করা হয়েছে। যাত্রী দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। যাত্রীরা বিজি-০০৪৪  ফ্লাইট যোগে ঢাকা থেকে ব্যাংকক যাচ্ছিলেন।

ইমিগ্রেশন পরবর্তী বোর্ডিং কার্যক্রম সম্পন্ন করে ডিপার্চার যাত্রী লাউঞ্জে অপেক্ষারত অবস্থায় যাত্রীর সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে লুকায়িত অবস্থায় বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। জব্দকৃত মুদ্রার মধ্যে রয়েছে ৩৪ হাজার ৯৩৭ ইউএস ডলার, ১০ হাজার ৪৩০ থাই বাথ এবং ৫৯ হাজার ৫৪০ ভারতীয় রূপি। যা   বাংলাদেশি টাকায় ৩০ লাখ ৮০ হাজার ২৭২ টাকা। এসব মুদ্রা দিয়ে চোরাচালান করার চেষ্টা করা হচ্ছিল  মর্মে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

জিজ্ঞাসাবাদে শরাফত আলী এবং বিশ্বজিত দাশ জানান যে, তারা ব্যাবসায়ী। তারা বৈদেশিক মুদ্রাগুলো বাংলাদেশ থেকে পাচারের জন্য থাইল্যান্ডে নিয়ে যাচ্ছিলেন।

আটককৃত যাত্রীকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে। একইসাথে অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়