ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শুল্ক ফাঁকি ও অবৈধ সম্পদ: বিএনপি নেতা শাহাজাহানকে জিজ্ঞাসাবাদ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুল্ক ফাঁকি ও অবৈধ সম্পদ: বিএনপি নেতা শাহাজাহানকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : শুল্কমুক্ত কোটায় আমদানি করা গাড়ি বিক্রি করে ২ কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়াসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা ও  নোয়াখালী-৪ আসনের প্রাক্তন সংসদ সদস্য মো. শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. হেলাল উদ্দিন শরীফ তাকে জিজ্ঞাসাবাদ করেন। 

পরে মো. শাহাজাহান রাইজিংবিডিকে বলেন, আমাকে তলব করে দুদক থেকে চিঠি দেওয়া হয়েছিল। যদিও চিঠি আমি পাইনি। আজ ফোনে বিষয়টি জানালে দুদকে আসি। তারা আমার সহযোগিতা চেয়েছে। আমি বলেছি, আমার কাছে যতটুকু তথ্য আছে তা দিয়ে সহযোগিতা করব। এর বাইরে যা জানার দুদক থেকে জেনে নেবেন।

এ বিষয়ে দুদক সূত্র জানায়, বিএনপি নেতা মো. শাহজাহান সংসদ সদস্য থাকাকালে সংসদ সদস্য কোটায় শুল্কমুক্ত কোটায় গাড়ি আমদানি করে ক্ষমতার অপব্যবহার করে তা বিক্রি করে ২ কোটি টাকা শুল্ক ফাঁকি দিয়েছেন। এছাড়া তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের বিষয়ে তথ্য যাচাই করতে আজ তাকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়।

২০১৭ সালের ১৫ জানুয়ারি মো. শাহজাহানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল অনুসন্ধান কাজের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়