ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফার্স্ট সামিট নিয়ে বিমসের সংবাদ সম্মেলন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ১৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফার্স্ট সামিট  নিয়ে বিমসের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মেডিয়েশন সোসাইটির (বিমস) উদ্যোগে ‘ফার্স্ট সামিট অন মেডিয়েশন ইন বাংলাদেশ’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩১ মে সকাল সাড়ে ১০টায় রাজধানীর হোটেল পূর্বাণীতে এই সামিট উদ্ধোধন করা হবে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই সম্মেলন উদ্বোধন করবেন।

রোববার  বিকেলে সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সামিট বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এয়ার কমোডর (অব.) এম. ওবায়দুর রহমান। মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী, সামিট বাস্তবায়ন কমিটির সদস্য অ্যাডভোকেট হরিদাস পাল ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুস সালাম মন্ডল উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সামিটে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন ইন্টারন্যাশনাল মেডিয়েটর্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট কেভিন ব্রাউন।

অতিথি হিসেবে থাকবেন ভারতের জাতীয় ইন্দিরা গান্ধী পুরুস্কারপ্রাপ্ত ও ইন্টারন্যাশনাল মেডিয়েশন ট্রেইনার পিভি রাজা গোপাল, ইন্টারন্যাশনাল ট্রেইনার অন সলিডারিটি জিল কার্ল হারিস, ইন্ডিয়া ইনস্টিটিউট অব আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশনের সভাপতি অনিল জাভিয়ার, বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির চিফ ট্রেইনার ও জাতীয় মানবাধিকার কমিশনের প্রাক্তন চেয়ার‌ম্যান ড. মিজানুর রহমান, ইন্টারন্যাশনাল আরবিট্রেটর্স ইনবাভিজান, কম্বোডিয়া সরকারের প্রতিনিধি হুও ভিয়েসনা ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির রিজওনাল ডিরেক্টর ইরাম মজিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বাংলাদেশে প্রথম অনুষ্ঠিত হতে যাওয়া এই সামিট মাস্টার অব কনফারেন্স হিসেবে পরিচালনা করবেন ইন্টারন্যাশনাল মেডিয়েটর কে এস শর্মা।

`ফাস্ট সামিট অন মেডিয়েশন ইন বাংলাদেশ’ শীর্ষক সামিটে অ্যাক্রিডিটেড মেডিয়েটর, আইনজীবী ও আইন শিক্ষার্থীরা ডেলিগেট হিসেবে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে অ্যাক্রিডিটেড মেডিয়েটরদের সংর্বধিত করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৮/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়