ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দুকে জিজ্ঞাসাবাদ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১২ ৪:৪৭:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১২ ৪:৪৭:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক : উন্নয়নমূলক বিভিন্ন কাজে দুর্নীতি করার অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত দুদকের দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

এর আগে গত ১০ জুন জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও মন্ত্রণালয়ের কাজে অধিকতর ব্যস্ত থাকার দেখিয়ে ঈদের পর হাজির হওয়ার জন্য সময় চেয়ে চিঠি দেন প্রধান প্রকৌশলী।

বেবিচকের প্রধান প্রকৌশলী ও অন্যদের বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ রয়েছে। দুদকে আসা দুর্নীতির দুইটি অভিযোগ নিয়ে পৃথকভাবে অনুসন্ধান করছেন কমিশনের প্রধান কার্যালয়ের দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা।

অভিযোগের বিষয়ে বলা হয়, সিভিল অ্যাভিয়েশনের মেইনটেনেন্স, কনস্ট্রাকশন, কেনাকাটা ও ফান্ড ম্যানেজমেন্টে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের শত শত কোটি টাকার অনিয়ম, দুর্নীতি, আত্মসাৎ ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা বাড়ি-গাড়িসহ অঢেল অবৈধ সম্পদ অর্জন করেছেন।

একই সাথে তাকে ২০১৫-১৬ ও ২০১৬-১৭ অর্থবছরে বেবিচকে কী কী প্রকল্পের কাজ হয়েছে এর তালিকা, এই দুই অর্থবছরে কেনাকাট খাতে কত টাকার ব্যয় হয়েছে এর বিস্তারিত বিবরণ, একই সময়ে নির্মাণ ও সংস্কার খাতে কত ব্যয় হয়েছে এর বিবরণ, আইটি খাতে কত বরাদ্দ ছিল এবং কী কী কাজ করা হয়েছে বিবরণ এবং ২০১৬-১৭ অর্থবছরের সব ধরনের অডিট প্রতিবেদনসহ দুদকের হাজির থাকতে বলা হয়।

এর আগে গত বছরের ১৯ অক্টোবর ঘুষ নেওয়ার অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। নয়টি প্রতিষ্ঠান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এই দুই প্রকৌশলীকে নির্দিষ্ট হারে ঘুষ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ  রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
   
Walton AC