ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফেসবুক লাইভে কটূক্তি : ২ আসামি কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ৩:৩১:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ৩:৩১:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খিলগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে প্রিজনভ্যানে বসে ফেসবুকে লাইভের মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় দুই আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন-মেহেদী হাছান ওরফে আলামিন (২৩) ও শামীম চৌধুরী (২৪)।

দুই দিনের শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম সোশ্যাল মিডিয়া মনিটরিং বিভাগ (পরিদর্শক) রফিকুল ইসলাম।

আবেদনে বলা হয়, আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। যা যাচাই-বাছাই করা হচ্ছে। আসামিদের দেওয়া তথ্য যাচাই-বাছাই শেষে পুনরায় রিমান্ডে নেওয়ার প্রয়োজন হতে পারে।

অপরদিকে আসামি পক্ষে মো. শাহাবুদ্দিন জামিনের আবেদন করেন। আদালত জামিন শুনানির তারিখ আগামী ১৯ জুন ধার্য করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের সবুজবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. মুকুল এসব তথ্য জানান। গত ১১ জুন এ দুই আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, রাজধানীর খিলগাঁও থেকে মাদকবিরোধী অভিযানে আটক হওয়ার পর প্রিজনভ্যানে বসে ফেসবুক লাইভে নিজেদের নির্দোষ দাবি করেছিলেন কয়েকজন যুবক। পরে যাচাই-বাছাই করে মাদকের সঙ্গে সংশ্লিতা না পেয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে ভিডিওতে হুমকি ও কটূক্তির অভিযোগে এনে ওই যুবকদের মধ্যে থেকে দুইজনকে আবার গ্রেপ্তার করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। পরে ওই ঘটনায় আসামিদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/মামুন খান/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC