ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বড় কাটারা মাদ্রাসায় হামলার ঘটনায় মামলা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় কাটারা মাদ্রাসায় হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর জামিয়া হোসাইনিয়া আশরাফুল উলুম বড় কাটারা মাদ্রাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষ মুফতি সাইফুল ইসলাম রোববার সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে চকবাজার থানায় মামলাটি দায়ের করেন। আদালত আগামী ২৫ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করে দেন।

মামলায় মৌলভী রশীদ আহম্মেদ, মুন্না, সাইফুল ইসলাম, শরিফ আহম্মেদ, ঈসমাইল, ইমরান, হাবিবকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর রোববার সাইফুল ইসলাম নামে এক আসামিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা চকবাজার থানার এসআই জাকির হোসেন। সাইফুল ইসলামকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অপর দুই আসামি রশীদ আহম্মেদ ও মুন্না আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশি পাহারায় চিকিৎসাধীন আছেন বলে আদালতকে অবহিত করেন তদন্ত কর্মকর্তা।

এদিকে, সোমবার ওই দুই আসামির পক্ষে তার আইনজীবী সুচিকিৎসা চেয়ে আবেদন করেন। আসামি কাস্টডিতে আসে নাই, এ অবস্থায় শুনানির এখতিয়ার না থাকায় আদালত তাদের আবেদনটি ফিরিয়ে দেন। ঢাকার দুই মহানগর হাকিম প্রণব কুমার হুই ও সুব্রত ঘোষ শুভর আদালতে আবেদন করা হয়।

প্রসঙ্গত, শনিবার রাত ৯টার দিকে মাদ্রাসার মসজিদে এশার নামাজ চলাকালে রহমতগঞ্জের রশিদ আহমদ ও তার ছেলে শরীফের নেতৃত্বে একটি গ্রুপ হামলা চালায়। এতে সাইফুল ইসলাম আহত হন। মসজিদে নামাজরত অবস্থায় তাকে আঘাত করা হয়। এছাড়া জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা আযহারুল ইসলাম, মাওলানা হেমায়েতুল্লাহ, ছাত্র ইমরান, কাউসার, তানজীমসহ ৮/১০ জন ছাত্র, মাদরাসার প্রহরী আব্দুল মান্নান এবং কয়েকজন মহল্লাবাসী এ সময় আহত হন।

চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) বজলুর রহমান সাংবাদিকদের জানান, মাদ্রাসা পরিচালনা কমিটি নিয়ে অনেক দিন ধরে দুই গ্রুপের দ্বন্দ্ব চলছে। আগের সভাপতি মো. রশীদ আহমেদ শনিবার এশার নামাজের পর তার অনুসারীদের নিয়ে মাদ্রাসায় প্রবেশ করেন। এরপর বর্তমান অধ্যক্ষ সাইফুল ইসলাম গ্রুপের সঙ্গে তাদের কথাকাটাটি হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে উভয় পক্ষের সাত থেকে আটজন আহত হন। রশীদ আহম্মেদসহ তার গ্রুপের তিনজন আহত হন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়