ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৫ ৬:৪৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১২ ২:৪৬:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) ঢাকাস্থ জোয়ার সাহারায় ডিপোতে যানবাহন মেরামত ব্যয়, গাড়িতে অতিরিক্ত জ্বালানি তেল ব্যবহারসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অ্যানফোর্সমেন্ট টিম।

দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) অভিযোগের পরিপ্রেক্ষিতে  বৃহস্পতিবার দুপুরে আড়াই ঘণ্টাব‌্যাপী সংস্থাটির জোয়ার শাহারা ডিপোতে আকস্মিক অভিযান চালানো হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে এ তথ‌্য জানিয়েছেন।

দুদক জানায়, দুদক পরিচালক মো. ফরিদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ ১০ সদস্যের টিম অভিযান চালিয়ে বিআরটিসির ঐ ডিপোর যানবাহন মেরামত ব্যয় সংক্রান্ত বিভিন্ন বিল-ভাউচার, রেজিস্টার ও স্টোর রুম পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে। টিমের সদস্যরা বিআরটিসির বাসে নির্ধারিত মাইলেজ অনুসারে জ্বালানি তেল ব্যবহার হচ্ছে কি না ও স্টক রেজিস্টার অনুসারে যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে কি না-তা পরীক্ষা করেন।

এ সময় ডিপোর ম্যানেজার (অপারেশন) ইঞ্জিনিয়ার মো.  মনিরুজ্জামান দুদক টিমকে সহযোগিতা প্রদান করেন এবং জানান ভবিষ্যতে তারা এই দপ্তরকে অনিয়ম ও দুর্নীতিমুক্ত করার সর্বাত্মক প্রয়াস চালাবেন।

এ বিষয়ে দুদক অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ‘বিআরটিসি জনসেবামূলক প্রতিষ্ঠান। দুদকের অভিযান এ প্রতিষ্ঠানের সুশাসন বৃদ্ধিতে শক্তিশালী ভূমিকা রাখবে। তবে দুর্নীতি ও অনিয়মের প্রকৃত ঘটনা উদ্ঘাটনে দুদক প্রয়োজনে পূর্ণাঙ্গ অনুসন্ধান চালাবে।’



রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Walton