ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বড় জয়ে প্রস্তুতি সারল মেয়েরা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় জয়ে প্রস্তুতি সারল মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক : মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে শনিবার নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে আজ প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশের মেয়েরা প্রস্তুতিটা সারল দারুণভাবে।

নেদারল্যান্ডসের রটার্ডামে টস জিতে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে মাত্র ৪৭ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। বাংলাদেশ সেটি পেরিয়ে গেছে ১০ ওভারেই।

স্কটিশ মেয়েদের ইনিংস গুঁড়িয়ে দিয়েছেন বাংলাদেশের দুই লেগ স্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ। ফাহিমা ৩ ওভারে ১ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। রুমানা ৪ ওভারে ৮ রানে ২ উইকেট। পেসার লিলি রানি বিশ্বাসও নিয়েছেন ২ উইকেট, ১০ রানে। একটি করে উইকেট পেয়েছেন খাদিজা তুল কুবরা ও পান্না ঘোষ।

 



স্কটল্যান্ডের ইনিংসে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র দুইজন। এর মধ্যে সর্বোচ্চ ১৬ রান আসে রাচেল স্কলেসের ব্যাট থেকে। লর্না জ্যাক করেন ১১ রান।

জবাবে বাংলাদেশ অবশ্য শূন্য রানেই শামিমা সুলতানার উইকেট হারিয়েছিল। তবে দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটিতে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন আয়েশা রহমান ও শারমিন সুলতানা। আয়েশা ২০ বলে ২টি চার ও একটি ছক্কায় করেন ২৩ রান। সুলতানা ৩৭ বলে ২ চারে করেন ১৮।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপে লড়বে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড ও উগান্ডা। বাছাইপর্বের দুই ফাইনালিস্ট আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় মূল প্রতিযোগিতায় অংশ নেবে।

 



বাংলাদেশ দল সম্প্রতি দারুণ ফর্মে আছে। মালয়েশিয়ায় ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় করে আসার পর আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে মেয়েরা। আজ স্কটল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও পেল বড় জয়।



রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়