ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

অবৈধ সম্পদ অর্জন : কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৫ ১০:২৩:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৬ ৮:২১:৪৩ এএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় চট্টগ্রাম বন্দর কাস্টমস বিভাগের প্রাক্তন প্রিভেন্টিভ অফিসার এ কে এম মাহবুব মিয়ার (হুমায়ুন) বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান। আদালত চার্জশিটটি দেখেছেন। মামলার বিচারের জন্য পরবর্তীতে এ চার্জশিট ঢাকার স্পেশাজ জজ আদালতে পাঠানো হবে।

প্রসঙ্গত, কাস্টমস কর্মকর্তা হুমায়ুনের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধান করা হয়। অনুসন্ধান শেষে হুমায়ুন ও তার স্ত্রী নাজমা বেগমের বিরুদ্ধে তথ্য পাওয়ায় তাদের পৃথকভাবে সম্পদ বিবরণীর নোটিশ দেওয়া হয়। ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর হুমায়ুনকে সম্পদ বিবরণীর নোটিশ দেয় দুদক। ১৯ সেপ্টেম্বর ওই নোটিশের পরিপ্রেক্ষিতে কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন হুমায়ুন। সম্পদ বিবরণী যাচাই বাছাই করে সম্পদ বিবরণীতে তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় মামলাটি দায়ের করা হয়। ২০১৭ সালের ২১ নভেম্বর দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান বাদী হয়ে রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে দুদকের ওই কর্মকর্তাই আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়, দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৯ লাখ ৮৭ হাজার ৭২৯ টাকার সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিকানা অর্জনের প্রমাণ পাওয়া গেছে।





রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Walton