ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৫:৪২:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৫:৪২:৩৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মাওলানা মোহাম্মদ ইসহাক খানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদি বই উদ্ধার করা হয়।

বুধবার বিকেলে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোরে গোপন সংবাদে র‌্যাব-৩ এর একটিদল মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার কাসিমপুর ইরতা গ্রামে অভিযান পরিচালনা করে ইসহাককে গ্রেপ্তার এবং বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তারা দাবি করেন, ইসহাক আনসার আল ইসলামের আধ্যাতিক নেতা মুহাম্মদ জসীমুদ্দীন রাহমানীর ছাত্র। জামিয়া রাহমানিয়া আরাবিয়া, সাত মসজিদ মাদ্রাসা, মুহাম্মদপুর, ঢাকায় অধ্যয়নরত অবস্থায় আনসার আল ইসলামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনে উদ্বুদ্ধ হয়ে সদস্য পদ লাভ করে। তার ভাই মো. আশরাফ আলী খান আনসার আল ইসলামের প্রতিষ্ঠাতা সদস্য। আরেক ভাই রাকিব নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহেরীর সক্রিয় সদস্য এবং বর্তমান জেল হাজতে আছে। ইসহাক খান প্রকাশনী ও মাকবুল প্রকাশনী নামে বিভিন্ন জঙ্গিবাদী বই প্রকাশ করে বাংলাদেশের বিভিন্ন মাদ্রাসায় সরবরাহ করে। এছাড়াও ইউটিউবে এমডি ইসহাক খান নামে বিভিন্ন জঙ্গিবাদী লেকচারের অডিও ক্লিপ রয়েছে। লাইট হাউজ ডটকম নামে ব্লগ পেজে সে তার উগ্রবাদী মতবাদ প্রচারণা করে থাকে। সে গাজওয়াতুল হাদিসে বিশ্বাস করে। মানিকগঞ্জের সিংগাইরে মারকাজুল কোরআন ওয়াল হিকমাহ নামে সে একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করেছে। এখানে কোমলমতি ছাত্রদের সে উগ্রবাদে প্রচারণা করছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/মাকসুদ/সাইফ

Walton Laptop
 
     
Walton