ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিআরটিএতে দুদকের অভিযান

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ৭:০১:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ৮:৫০:৩৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিআরটিএর রেজিস্ট্রেশন ও ফিটনেস কার্যক্রমকে দুর্নীতিমুক্ত করতে দুর্নীতি দমন কমিশন বিআরটিএর মিরপুর কার্যালয়ে আকস্মিক অভিযান চালিয়েছে।

বৃহস্পতিবার দুদক অভিযোগ কেন্দ্রে হয়রানির শিকার যানবাহন মালিকদের অভিযোগ পেয়ে সংস্থাটি এ অভিযান চালায়।

অভিযানকালে বিআরটিএ কার্যালয়ে সম্প্রতি বসানো আধুনিক প্রযুক্তিসম্পন্ন ভেহিকেল ফিটনেস ডিভাইসটির মাধ্যমে ‘শিকড় পরিবহন’ এর একটি মিনিবাস তাৎক্ষণিক পরীক্ষা অনুত্তীর্ণ হয়। দুদক টিম সার্বক্ষণিকভাবে ফিটনেস যাচাইয়ের লক্ষ্যে মেশিনটি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে।

এছাড়া দুদক টিমের উপস্থিতিতে ১০টি প্রাইভেটকার  হয়রানি ও দুর্নীতিমুক্তভাবে তাৎক্ষণিকভাবে ফিটনেস সার্টিফিকেট পায়।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়ে বলেন, দুদক উপপরিচালক জাহিদ হোসেনের নেতৃত্বে পুলিশসহ ৯ সদস্যের একটি টিম বৃহস্পতিবার দীর্ঘ পাঁচ ঘণ্টা অভিযান চালায়। টিম ১০জন গ্রাহকের সাথে মতবিনিময় করে বিভিন্ন তথ্য সংগ্রহ করে।
 


দুদক সূত্রে জানা যায়, উপস্থিত সেবাগ্রহীতাদের অভিযোগ দুদক টিমের নির্দেশনায় জানায় ১১৩ নং কাউন্টারে রেজিস্ট্রেশন ও ফিটনেস প্রদানে কাউন্টারে কর্মরত শাহ মোহাম্মদ মুয়াবিয়াকে তাৎক্ষণিক প্রত্যাহার করা হয়।

অভিযানকালে দুদক টিম বিআরটিএর উপপরিচালক মাসুদ আলমকে রেজিস্ট্রেশন ও ফিটনেস কার্যপদ্ধতির সংস্কার ও উন্নয়নের আহ্বান জানায়।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মিনহাজ শাহরিয়ার অভিযোগে জানান, চার ঘণ্টা ধরে তিনি ফিটনেস নবায়নের জন্য অপেক্ষমাণ।

দুদক টিমকে পেয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন এবং তাৎক্ষণিকভাবে তার গাড়ির ফিটনেস প্রদান করা হয়। অভিযান শেষে জনসচেতনতার জন্য উক্ত কার্যালয়ে দুর্নীতিবিরোধী স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে জনসাধারণকে ঘুষ আদান-প্রদান থেকে বিরত থাকার অনুরোধ করা হয়। উপস্থিত জনসাধারণ দুদকের অভিযান অব্যাহত রাখার অনুরোধ জানান।

এ প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, বিআরটিএতে বিশৃঙ্খলার কারণ দুর্নীতি, তাই এ অভিযান চলছে। এছাড়া দুর্নীতি বাজদের ধরতে ট্র্যাপ-টিমও তৎপর রয়েছে। জনগণ ঘুষ-সংস্কৃতি থেকে মুক্ত হয়ে দুদককে সহযোগিতা করলে পরিস্থিতির আরো উন্নতি হবে।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Walton