ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফায়ারম্যান নিয়োগের ওপর হাইকোর্টের স্থিতিবস্থা

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফায়ারম্যান নিয়োগের ওপর হাইকোর্টের স্থিতিবস্থা

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে প্রায় ৪০০ ফায়ারম্যান নিয়োগ কার্যক্রমের ওপর চার মাসের জন্য স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বুধবার সংশ্লিষ্ট কোর্ট সূত্র রাইজিংবিডিকে আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

জামালপুরের হাজীপাড়া গ্রামের হাসান মিয়াসহ ১৬ জনের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

মামলার বিবরণে জানা যায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ গত ১৯ মার্চ এক নিয়োগ বিজ্ঞপ্তি দেন। এতে ফায়ারম্যান (পুরুষ) সহ ৬টি পদে ৪৮০ জন নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়। এর মধ্যে ফায়ারম্যান পদেই ৩৮৭ জন নিয়োগ দেওয়ার কথা বলা হয়। এরপর আবেদনকারীদের ফিল্ড পরীক্ষা নেওয়া হয় গত ২৫ জুন। কিন্তু এই পরীক্ষার ফলাফলে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে স্বরাষ্ট্র সচিব, ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সরকারের সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় ১৯ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। এ রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন এবং নিয়োগ কার্যক্রমের ওপর স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়