ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুশফিক-মিথুনের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ ২৩৯

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ২৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুশফিক-মিথুনের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ ২৩৯

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ২৩৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ৪৮.৫ ওভারে এই রানে অলআউট হয়েছে টাইগাররা। জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ২৪০ রান। এই ম্যাচের বিজয়ী দল শুক্রবার ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে।

ম্যাচের পর ম্যাচ বদলালেও বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতার চিত্র বদলাচ্ছেনা। উদ্বোধনী জুটিতে ব্যাটসম্যান বদলালেও ব্যর্থতার দৃশ্যপট থেকে যাচ্ছে একই। এক তামিম ইকবালের অভাব যেন কেউ-ই পূরণ করতে পারছেন না। লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার। সবাই ব্যর্থতার একই সুতোয় ঝুলছেন।

আগের তিন ম্যাচে লিটনের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে আসা শান্তর পরিবর্তে আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামানো হয় সৌম্য সরকারকে। তিনিও দিলেন ব্যর্থতার পরিচয়। দলীয় ৫ রানের মাথায় জুনায়েদ খানের বলে স্কয়ার লেগে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে আউট হন। নিজের নামের পাশে কোনো রান যুক্ত করতে পারেননি তিনি। ১২ রানের মাথায় মুমিনুল হকও বোল্ড হয়ে যান শাহিন শাহ আফ্রিদির বলে। একই রানে লিটন দাসকে জুনায়েদ খান বোল্ড করে বাংলাদেশকে ব্যাটিং বিপর্যয়ে ঠেলে দেন।

সেখান থেকে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। তাদের দুজনের অতীবগুরুত্বপূর্ণ জুটি বাংলাদেশকে খাদের কিনারা থেকে টেনে তুলে মাথা তুলে দাঁড়ানোর মতো অবস্থায় নিয়ে যায়। চতুর্থ উইকেটে মুশফিক ও মিথুন ১৪৪ রানের জুটি গড়েন। দলীয় ১৫৬ রানের মাথায় মিথুনকে পেসার হাসান আলী কট অ্যান্ড বোল্ড করে ফেরত পাঠান। ৮৪ বল খেলে ৪টি চারে ৬০ রান করে যান তিনি। এরপর আগের ম্যাচে দারুণ খেলা ইমরুল কায়েস ক্রিজে এসে সেট হওয়ার আগেই শাদাব খানের বলে লেগ বিফোর উইকেট হয়ে ফিরে যান। ৯ রান আসে তার ব্যাট থেকে।



ষষ্ঠ উইকেটে মুশফিক ও মাহমুদউল্লাহ ৩০ রান তোলেন। কিন্তু দলীয় ১৯৭ রানের মাথায় শাহীন শাহ আফ্রিদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন মুশফিক। মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি মিস করেন তিনি। এরপর অবশ্য আর কেউ সুবিধা করতে পারেনি। তাতে রানও ২৩৯ এর বেশি হয়নি। ৪৮.৫ ওভারে ২৩৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

বল হাতে আমিরের পরিবর্তে আজ দলে সুযোগ পাওয়া জুনায়েদ খান ৯ ওভার বল করে ১ মেডেনসহ ১৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলী। ১টি উইকেট নিয়েছেন শাদাব খান।



রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়