ঢাকা, মঙ্গলবার, ৪ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আমীর খসরুর রিট কার্যতালিকা থেকে বাদ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ১১:২৯:২১ এএম     ||     আপডেট: ২০১৮-১০-০১ ২:৩৯:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক : দুদকে তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর রিট খারিজ করে দেওয়া  হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আপিল বিভাগ। পাশাপাশি মামলাসংক্রান্ত হাইকোর্টের আদেশ হাতে পাওয়ার পর তাকে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছেন আদালত।

সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খসরুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

পরে খুরশিদ আলম খান বলেন, হাইকোর্টের আদেশের কপি হাতে পেলে খসরুকে লিভ টু আপিল করতে বলেছেন আপিল বিভাগ। ফলে এ সময়ের মধ্যে খসরুকে তলবের আদেশ বহাল থাকছে।

এর আগে গত ১৬ আগস্ট দুদক আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ২৮ আগস্ট হাজির হতে নোটিশ দেয়।

নোটিশে বলা হয়, বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়া স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যসহ নিজ নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও অনুসন্ধান করা হচ্ছে।

পরে আমীর খসরু মাহমুদ চৌধুরী এক মাসের সময় চেয়ে আবেদন করেন। যার পরিপ্রেক্ষিতে দুদক বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে আগামী ১০ সেপ্টেম্বর দুদক কার্যালয়ে হাজির হতে বলেন। পরে গত ৩ সেপ্টেম্বর দুদকের এই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এরপর গত ৫ সেপ্টেম্বর রিটটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ। পরে হাইকোর্টের নতুন বেঞ্চে মামলাটির ওপর শুনানি শেষে গত ১৬ সেপ্টেম্বর আবেদনটি খারিজ করে দেন হাইকোর্ট। যার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আদালতে আবেদন করেন আমীর খসরু মাহমুদ।




রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/মেহেদী/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC