ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রধান নৌ প্রকৌশলী নাজমুলের বিরুদ্ধে চার্জশিট

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৭ ৪:০৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৭ ১০:০১:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঘুষের পাঁচ লাখ টাকাসহ গ্রেপ্তারকৃত নৌপরিবহন অধিদপ্তরের প্রাক্তন প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে আসামির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই যা আদালতে দাখিল করা হবে বলে দুদকের জনসংযোগ দপ্তর জানায়।

বিষয়টি নিশ্চিত করে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ রাইজিংবিডিকে বলেন, আজ নাজমুল হকের বিরুদ্ধে দুদক থেকে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।

চলতি বছরের ১২ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচা এলাকার একটি হোটেল থেকে ফাঁদ পেতে ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয় এস এম নাজমুল হককে। ওই দিনই তার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের ৬ মাস পর চার্জশিট অনুমোদন দেওয়া হলো।

এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে অবহিত করেন। এরপর কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকাসহ রাজধানীর সেগুন হোটেলে ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে দুদকের বিশেষ দলের সদস্যরা।

রাজধানীর শাহবাগ মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ মামলাটি দায়ের করেন। অভিযানে অংশ নেওয়া দুদকের বিশেষ দলের টিমের অন্য সদস্যরা হলেন-সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, মো. মাসুদুর রহমান, আবদুল বারী এবং উপ-সহকারী পরিচালক আতাউর রহমান ও নাজমুস সাদাত। গত ১৩ সেপ্টেম্বর থেকে নাজমুল হক জামিনে রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC