ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্রীড়া লেখক সমতির আয়োজনে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০১৮’। এই কার্নিভাল চলবে ৮ নভেম্বর পর্যন্ত।

সকালে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া উৎসবের উদ্বোধন করেন জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সচিব মো. মাসুদ করিম । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান  ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিএসপিএ’র সাধারণ সম্পাদক সুদীপ্ত আহম্মেদ আনন্দ’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএসপিএ’র সাবেক সভাপতি রানা হাসান, সিনিয়র সদস্য কামরুন নাহার ডানা, স্পোর্টস কমিটির চেয়ারম্যান কাজী শহিদুল আলম, সদস্য সচিব মুজিবুর রহমান, বিএসপিএ’র যুগ্ম-সাধারণ সম্পাদক মিথুন আশরাফ, সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম, নির্বাহি সদস্য সাহাব উদ্দিন সাহাব, সাবেক সাধারণ সম্পাদক আরিফ সোহেলসহ অন্যান্যরা।

এর আগে, সকালে আইভি রহমান সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিত সাঁতার প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কবিরুল ইসলাম। রানার-আপ হয়েছেন আনোয়ার উল্লাহ ও তৃতীয় হন শামীম হাসান। দাবায় জাহিদ মুনির কল্লোল চ্যাম্পিয়ন এবং আরিফ সোহেল প্রথম রানার-আপ ও মাহমুদুন্নবী চঞ্চল দ্বিতীয় রানার-আপ হয়েছেন।



এবারের এই কার্নিভালে ৮টি ডিসিপ্লিনে ১১টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে। ডিসিপ্লিনের  খেলাগুলো অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্স, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আইভি রহমান সুইমিং কমপ্লেক্স ও শহীদ তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোর জিমনেসিয়ামে। ডিসিপ্লিনগুলো হল- ক্যারম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক ও দ্বৈত), দাবা, সাঁতার, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও আর্চারি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩ ও ৪ নভেম্বর হবে গোলক নিক্ষেপ, শ্যুটিং ও আর্চারি প্রতিযোগিতা। ৫ নভেম্বর তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোরে হবে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। ৬ নভেম্বর একই স্থানে হবে টেবিল টেনিস প্রতিযোগিতা। ৮ নভেম্বর হবে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী।



প্রতিবারের মতো এবারও ৮টি ডিসিপ্লিনের ১১টি ইভেন্টের রেপিং পয়েন্টের ভিত্তিতে ‘বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার-২০১৮’ মনোনীত করা হবে এবং পুরস্কৃত করা হবে। এ ছাড়া প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। যথারীতি এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও দ্বিতীয় রানার্স-আপকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার দিয়ে উৎসাহিত করা হবে। আর প্রতিটি ডিসিপ্লিনের জন্যও থাকছে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কার।


রাইজিংবিডি/ঢাকা/২ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়