ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাব-রেজিস্ট্রার অফিসে অভিযান, ৪ দালালের বিরুদ্ধে ব্যবস্থা

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৭ ৭:৩৬:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৭ ৭:৩৬:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে সাব-রেজিস্ট্রার অফিসে দলিল রেজিস্ট্রিতে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায় ও দলিল তুলতে ঘুষ লেনদেনের অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ ও উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামসহ ছয় সদস্যের একটি দল এ অভিযান চালায়।

দুদক জানায়, অভিযানকালে সেবাগ্রহীতাদের সঙ্গে মতবিনিময় করে দুদক টিমের সদস্যরা। অভিযানকালে চারজন বহিরাগতকে (দালাল) চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সাব-রেজিস্ট্রারকে দুদক টিম নির্দেশনা দেয়। পরবর্তী সময়ে যেন উক্ত অফিসে এ জাতীয় দালাল প্রবেশ করতে না পারে, সে ধরনের কার্যক্রম গ্রহণ করার অনুরোধ করা  হয়। এছাড়া, দলিল লেখকের সহকারী পরিচয় দানকারী কিছু লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদক টিম দলিল লেখক এবং সাব-রেজিস্ট্রারকে অনুরোধ করে, তারা যেন তাদের সর্বোচ্চ দুজন সহকারীর ছবিসম্বলিত পরিচয়পত্র দেয়। অভিযানকালে ওই কার্যালয়ে সিটিজেন চার্টার পাওয়া গেলেও তা দৃশ্যমান ছিল না। অফিস প্রধানকে তা সরিয়ে সবার দৃষ্টিগোচরে আসে এমন জায়গায় প্রদর্শনের জন্য নির্দেশনা দেওয়া হয়। নকলের জন্য সরকার নির্ধারিত ফি’র চেয়ে বাড়তি টাকা নেওয়ার বিষয়ে সাব-রেজিস্ট্রারকে কঠোরভাবে সতর্ক করা হয়।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ‘দলিল রেজিস্ট্রেশনে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ গ্রহণ সম্পূর্ণ অনৈতিক এবং অনাকাঙ্ক্ষিত। এ জাতীয় অপরাধ দমনে দুদক শূন্য সহিষ্ণুতার নীতি অবলম্বন করেছে। ।এ জাতীয় অভিযান ক্রমাগত তীব্র করা হবে।’



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৮/এম এ রহমান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC