ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

হাসপাতাল থেকে কারাগারে খালেদা

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ১১:৪৫:৫৪ এএম     ||     আপডেট: ২০১৮-১১-০৯ ৮:৩২:০৩ এএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ফিরিয়ে নেওয়া হয়েছে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

বৃহস্পতিবার বেলা ১১টা ৩৭ মিনিটে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। খালেদাকে হাসপাতাল থেকে কারাগারে ফিরিয়ে নেওয়ার জন্য সকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চারপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।  একইভাবে নিরাপত্তা জোরদার করা হয় নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

কারা অধিদপ্তর সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য রয়েছে আজ। কারাগারের একটি ভবনে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানিতে হাজির করা হতে পারে তাকে।  

এর আগে গত ৪ অক্টোবর খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি ও চিকিৎসাসেবা শুরু করতে পাঁচ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট। পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এরপর ৬ অক্টোবর খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। গত ৩০ অক্টোবর এই মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।






রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/মাকসুদ/ইভা/এনএ

Walton Laptop
 
     
Marcel
Walton AC