ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘খালেদাকে কারাগারে পাঠানো আদালত অবমাননা’

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৩:২১:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৩:২১:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : আদালতকে অবহিত না করেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে ফিরিয়ে নেওয়ার ঘটনায় আদালত অবমাননা হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বৃহস্পতিবার দুপুরে খালেদা জিয়াকে হাসপাতাল থেকে পুরাতন জেলখানায় স্থানান্তরের প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, গত ৬ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আমরা আবেদন করেছিলাম, কিন্তু আজ পর্যন্ত সে আবেদন তারা গ্রহণ করেনি। আজ সকালে খবর পেলাম, মাত্র আধা ঘণ্টার নোটিশে তাকে ব্যাগ অ্যান্ড ব্যাগেজসহ আদালতকে কিছুই না জানিয়ে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা তার আইনজীবী। আমাদেরকে বিষয়টি জানানো উচিৎ ছিল। মূলত আদালতের নির্দেশের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাই কর্তৃপক্ষ বিষয়টি আদালতকেও অবহিত করেনি। কোনো নোটিশ দেওয়া হয়নি। এটা দুঃখজনক। এতে বিচার বিভাগের আদেশ অবজ্ঞা করা হয়েছে। সরকার আদালতের আদেশ অবজ্ঞা করে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।

সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে জয়নুল বলেন, বিনা চিকিৎসায় সরকার খালেদা জিয়াকে মেরে ফেলতে চাইছে। এতে আমাদের আইনজীবীদের এবং দেশের সাধারণ মানুষের মনে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এ অবস্থায় জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে কি না বা আদৌ নির্বাচন হবে কি না, তা নিয়ে শঙ্কা রয়েছে।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে জয়নুল আবেদীন বলেন, আমরা সরকারকে অনুরোধ করছি খালেদা জিয়াকে আবার হাসপাতালে ফিরিয়ে নেওয়ার। তার চিকিৎসার জন্য গঠিত বোর্ড না বলা পর্যন্ত তাকে হাসপাতালে রাখারও অনুরোধ করছি। এ সময় খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন তিনি।

আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সঞ্চলানায় সংবাদ সম্মেলনে সমিতির সহ সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তাফা, ট্রেজারার নাসরিন আখতার, সহ সম্পাদক কাজী জয়নাল আবেদীন, আহসান উল্লাহ, মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল মাহমুদ, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/মেহেদী/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC