ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এনজিওর আড়ালে জঙ্গিবাদ

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৫:৩৪:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৫:৩৪:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : এনজিওর আড়ালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে ছদ্মবেশে জঙ্গিবাদে অর্থায়ন ও উগ্রবাদের প্রচার করছে এরকম ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

বৃহস্পতিবার বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মো. মাসুদুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা জঙ্গিবাদের সঙ্গে যুক্ত। যার তথ্য প্রমাণ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে পঠিয়ে রিমান্ড চাওয়া হয়েছে।

পুলিশ জানায়, বুধবার রাতে পল্লবী থানার ডিওএইচএস-এ  অবস্থিত ৯ নং রোডের ‘স্মল কাইন্ডনেস বাংলাদেশ’ এনজিও অফিসে অভিযান চালানো হয়। ভেতর থেকে মো. সাফ ওয়ানুর রহমান, সুলতান মাহমুদ. মো. নজরুল ইসলাম, মো. আবু তাহের, মো. ইলিয়াস মৃধা, মো. আশরাফুল আলম, হাসনাইন ও মো. কামরুলকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে থাকা গোয়েন্দারা জানায়, এনজিও অফিসের কার্যক্রম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের মতাদর্শে অনুসারীদের দ্বারা পরিচালিত হয়। কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে এনজিও ভিত্তিক হিউম্যানিটারিয়ান ওয়াক্রে এনজিও সদস্যরা জঙ্গিবাদে অর্থায়ন ও রোহিঙ্গা শরণার্থীদের মাঝে উগ্রবাদের প্রচার চালাচ্ছে। আগস্ট মাসে এনজিও ব্যুরো থেকে জঙ্গিবাদে অর্থায়ন ও রাষ্ট্রবিরোধী অপরাধে রোহিঙ্গা শরণার্থী শিবিরে এই এনজিওটির কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়। তারা পাকিস্তান, তুরস্ক, ফিলিপাইন, কানাডা, সৌদি আরব ও ইন্দোনেশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন ইসলামভিত্তিক সংস্থা থেকে অনুদান সংগ্রহ করে থাকে। এছাড়া দেশে ও বিদেশে হিসাব বহির্ভূতভাবে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অনুদানের নামে অর্থ সংগ্রহ করে। পাকিস্তানভিত্তিক সংগঠন আল খিদমত ফাউন্ডেশন এই এনজিওর মাধ্যমে রোহিঙ্গা শিবিরে জঙ্গিবাদী কর্মকাণ্ড চালাচ্ছে বলে গোয়েন্দারা জানতে পেরেছে।




রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/মাকসুদ/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC