ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

বই উৎসব নিয়ে আপত্তি ঐক্যফ্রন্টের

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-২৩ ৫:৫৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৩ ৯:১১:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বই উৎসব করা নিয়ে আপত্তি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

রোববার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সিইসির দপ্তরে জমা দেন গণফোরামের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু।

১ জানুয়ারির পরিবর্তে এবার নির্বাচনের আগে বই উৎসব বন্ধের দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ২৪ ডিসেম্বর বই উৎসব করা হলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে বলে নির্বাচন কমিশনের কাছে পাঠানো এক চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ২৪ ডিসেম্বর দেশে বই উৎসব উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উৎসব উদ্বোধন করার কথা রয়েছে।

আরো বলা হয়, ‘আমরা মনে করি, এ ধরনের কর্মসূচি একজন প্রার্থী হিসেবে শেখ হাসিনাকে বিশেষ সুবিধা দেবে। দেশের বর্তমান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি একটি রাজনৈতিক দলের প্রধান ও গোপালগঞ্জ-৩ আসনের প্রার্থী। ইতিপূর্বে এই বই উৎসব ৩০ ডিসেম্বর উদ্বোধন করা হয়। ১/২ জানুয়ারি বই উৎসব করা হলে কোনো ক্ষতি নেই। কিন্তু নির্বাচনের কয়েক দিন আগে ২৪ ডিসেম্বর তড়িঘড়ি করে এই উৎসব উদ্বোধনের মাধ্যমে ক্ষমতাসীন দলকে বিশেষ সুবিধা দেওয়ার সামিল হবে।

বই উৎসবের মতো একটি অনুষ্ঠান কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির ভাবমূর্তি বাড়ানোর কাজে ব্যবহার করা নির্বাচনী আচিরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন। এ ধরনের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলতে পারে, যা গোপালগঞ্জ-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীসহ সারা দেশের প্রার্থীদের অধিকারকে লঙ্ঘন করবে।

নির্বাচনের আগে ২৪ ডিসেম্বর বই উৎসব কর্মসূচি উদ্বোধন না করা এবং বই উৎসব বন্ধের কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি নির্দেশ প্রদানে সিইসিকে চিঠিতে অনুরোধ জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC