ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএনপি নেতা দুলুর অধিকতর জামিন শুনানি ৩১ ডিসেম্বর

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৩ ৬:০২:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৩ ৬:০২:০৫ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-২ আসনে ধানের শীষের প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর অধিকতর জামিন শুনানির তারিখ আগামী ৩১ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার জামিনের বিষয়ে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ ইলিয়াছ মিয়া অধিকতর শুনানির জন্য এ দিন ঠিক করেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলুর আইনজীবী মো. তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, দুপুরে আসামির জামিন চেয়ে শুনানি করি। শুনানির সময় আদালতকে জানাই, প্রয়োজন হলে জামিন নামঞ্জুরের আদেশ দেন। কিন্তু আদালত তখন নথি পর্যালোচনা করে আদেশ পরে দিবেন বলে জানান। এর পরে বিকেলে জানতে পারি, আদালত এ বিষয়ে আরো শুনতে চান। আগামী ৩১ ডিসেম্বর অধিকতর শুনানির তারিখ ধার্য করেছেন।

গত ১২ ডিসেম্বর সকালে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসা থেকে আটক করে পুলিশ। ওই দিন বিকেলে তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ঠিক করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৪ জানুয়ারি শেরেবাংলা নগর থানাধীন শিশুপল্লীর সামনের রাস্তার ওপর বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নাম ছিল না। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১ আগস্ট ২৯ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট আদালতে  দাখিল করা হয়।

পরে মামলাটিতে একই বছর ৩১ ডিসেম্বর দুটি সম্পূরক চার্জশিট দাখিল হয়। উভয় চার্জশিটে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নাম ছিল। মামলায় চার্জশিট দাখিল হওয়ার পর রুহুল কুদ্দুস তালুকদার দুলু হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন। পরে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় ঢাকা সিএমএম আদালত জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge