ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জারদারির দেশ ত্যাগে পাকিস্তানের নিষেধাজ্ঞা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জারদারির দেশ ত্যাগে পাকিস্তানের নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিদেশে অর্থপাচার মামলায় নাম আসায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে বৃহস্পতিবার পাকিস্তানের তথ্য মন্ত্রণালয় জানিয়েছে।

তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বার্তা রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের জানিয়েছেন, জারদারি ও তার বোন ফারিয়াল তালপুরসহ ১৭২ জনের বিরুদ্ধে অর্থপাচার ও ভুয়া ব্যাংক হিসাব ব্যবহারের অভিযোগে মামলা করা হয়েছে।

মন্ত্রী বলেন, ‘১৭২ জনের সবার নাম বর্হিগমন নিয়ন্ত্রণ তালিকায় যুক্ত করা হবে।’

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো চেয়ারম্যান জারদারি প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন তিনি। দুর্নীতির জন্য পাকিস্তানে মি. টেন পার্সেন্ট’ নামে পরিচিত ছিলেন জারদারি।

এর আগে গত সপ্তাহে ফাওয়াদ চৌধুরী জানিয়েছিলেন, ভুয়া ব্যাংক হিসাব ও কোম্পানির মাধ্যমে জারদারি কীভাবে বিদেশে অর্থপাচার করেছেন তার প্রমাণ যৌথ তদন্ত টিম (জেআইটি) পেয়েছে।’

বৃহস্পতিবার তিনি বলেছেন, ‘আমি আশা করি জারদারি এখন জেআটিকে গুরুত্বের সঙ্গে নেবেন।’ জাতীয় সম্পদের পাচারের সঙ্গে সংশ্লিষ্ট কাউকেই তার সরকার  ছাড় দেবে না বলেও জানিয়েছেন তথ্যমন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়