ঢাকা, মঙ্গলবার, ১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

৪২৫ মাঠ সহকারীর চাকরি ব্যাংকে স্থানান্তরের রায় বহাল

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৬ ৬:৩২:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৬ ৬:৩২:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : একটি বাড়ি একটি খামার প্রকল্পের ৪২৫ জন মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃতাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে পল্লী সঞ্চয় ব্যাংকের আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. আব্দুর রহমান হাওলাদার। অন্যদিকে রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মো. মহিবুল্লাহ তানভীর এবং মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।

মামলার বিবরণী থেকে জানা যায় যায়, এর আগে একটি বাড়ি একটি খামার প্রকল্পে কর্মরত ৪২৫ জন মাঠ সহকারী তাদের চাকরি প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরের নির্দেশনা চেয়ে রিট দায়ের করেন। পরে সে রিটের শুনানি নিয়ে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৪২৫ মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করার আদেশ দিয়ে রায় ঘোষণা করেন।

এরপর হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আপিল বিভাগে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন। কিন্তু আদালত শুনানি নিয়ে ব্যাংক কর্তৃপক্ষের আবেদন খারিজ করে দেন।

এর ফলে ৪২৫ জন মাঠ সহকারীর চাকরি একটি বাড়ি একটি খামার প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরে আর কোন বাধা রইলো না বলে জানিয়েছেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।



রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৯/মেহেদী/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton AC