ঢাকা, মঙ্গলবার, ১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

অবৈধ সম্পদ : স্ত্রী-মেয়েসহ জেলা রেজিস্টারের বিরুদ্ধে চার্জশিট

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৮ ১২:৩০:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৮ ১২:৩০:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : পৌনে এক কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে স্ত্রী ও মেয়েসহ জেলা রেজিস্টার প্রভাকর সাহার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির জনসংযোগ দপ্তর রাইজিংবিডিকে নিশ্চিত করেছে।  

২০১৭ সালের ১২ এপ্রিল রমনা মডেল থানায় পটুয়াখালী জেলা রেজিস্টার প্রভাকর সাহা, তার স্ত্রী অজান্তা সাহা ও তাদের সন্তান অর্পিতা প্রভাকরকে আসামি করে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছিলেন।

মামলার তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, জেলা রেজিস্টার প্রভাকর সাহা অসাধু উপায়ে তার স্ত্রী অজান্তা সাহার নামে ৫৭ লাখ ৫৯ হাজার ২৩৬ টাকা এবং তার মেয়ে অর্পিতা প্রভাকরের নামে ৩০ লাখ ৪৫ হাজার ৫৫৫ টাকা মোট ৮৮ লাখ ৪ হাজার ৭৯১ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ গড়েছেন। যা তার প্রকৃত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ এবং দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

তদন্ত প্রতিবেদন সূত্রে আরো জানা যায়, অজান্তা সাহা তার সম্পদ বিবরণীতে নিজেকে ব্যবসায়ী হিসেবে দাবি করলেও তার সম্পদ অর্জনের স্বপক্ষে যুক্তিযুক্ত কোনো প্রমাণ দেখাতে ব্যর্থ হয়েছেন। অন্যদিকে মেয়ে অর্পিতার সম্পদ বিবরণীতে যে সম্পদের কথা উল্লেখ করেছেন তাও তার বাবার মাধ্যমে অবৈধ উপায়ে অর্জিত বলে প্রমাণিত হয়েছে। তদন্তে অজান্তা সাহা ও তাদের মেয়ে অর্পিতা প্রভাকরের বিরুদ্ধে দণ্ডবিধি ১০৯ ধারায় সম্পদ অর্জনে সহযোগিতার করার অভিযোগ আনা হযেছে। তারা ২০১৬ সালের ১৮ অক্টোবর দুদকে সম্পদ বিবরণী দাখিল করেছিলেন। ওই বছরের জুলাইয়ে লিখিত একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান শুরু করেছিল দুদক।




রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৯/এম এ রহমান/ইভা

Walton Laptop
 
     
Walton AC