ঢাকা, বুধবার, ৩ মাঘ ১৪২৫, ১৬ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইকসল ফুডের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৫:০১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ৫:০১:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় মেসার্স ইকসল ফুড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামের জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে আদালতে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক। তবে আসামিপক্ষে আদালতে কেউ উপস্থিত ছিলেন না।

পরে আমিন উদ্দিন মানিক জানান, গত বছরের ১৫ মে হাইকোর্ট তাকে জামিন দিয়ে রুল দিয়েছিল। ১৫ জুলাই আপিল বিভাগ দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে তার হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের কথা বলেছিলেন।

এখন বৃহস্পতিবার রুলও খারিজ হয়ে গেল। তার আত্মসমর্পণ না করে উপায় নেই। বর্তমানে সে পলাতক আছে।

তিনি জানান, বেসিক ব্যাংক বংশাল শাখা থেকে স্বাক্ষর বিহীন আবেদনের মাধ্যমে ঋণ নিয়ে সুদে আসলে ৭ কোটি ৮৫ লাখ ৩২ হাজার ৯৮৭ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক ২০১৭ সালের ৬ ডিসেম্বর তিন জনকে আসামি করে বংশাল থানার মামলা করেন।

মামলায় অন্য আসামিরা হলেন মেসার্স ইকসল ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের চেয়ারম্যান আতাউর রহমান ও বেসিক ব্যাংক বংশাল শাখার ম্যানেজার মো. সেলিম।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/মেহেদী/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC