ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

একুশে টিভির প্রাক্তন চেয়ারম্যানের মামলায় আংশিক চার্জ শুনানি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৫:৪২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ৫:৪২:১৫ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : একুশে টেলিভিশনের প্রাক্তন চেয়ারম্যান আব্দুস সালামসহ তিনজনের বিরুদ্ধে অর্থপাচার আইনের এক মামলায় আংশিক চার্জ শুনানি হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. মো. শেখ গোলাম মাহবুবের আদালতে এ শুনানি হয় ।

দুদকের পক্ষের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের পক্ষে শুনানি করেন। অপরদিকে, আসামিপক্ষে অ্যাডভোকেট শাহাবুদ্দিন শেখ আসামিদের অব্যাহতি চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে বিচারক আইনগত বিষয়ে আরো শুনানির প্রয়োজন আছ উল্লেখ করে আরেকদিন শুনানি গ্রহণ করবেন বলে জানান।

এ বিষয়ে প্রসিকিউটর জাহাঙ্গীর বলেন, মামলার ৩ নং আসামি একুশে টিভির সিনিয়র ম্যানেজার (ফাইন্যান্স) মো. ফজলুর রহমান শিকদারকে চার্জশিটে তদন্ত কর্মকর্তা রাজসাক্ষী করার কথা বলেছেন। তাই আইনগত প্রশ্ন দেখা দিয়েছে, তার বিরুদ্ধে চার্জ গঠন করা যাবে কি না। এ বিষয়ে আরো শুনানি গ্রহণ করতে চেয়েছেন বিচারক।

শুনানিকালে জামিনে থাকা আসামি আব্দুস সালাম ও তার ভাই একুশে টিভির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ইটিভির প্রাক্তন চেয়ারম্যান আব্দুস সালাম কারাগারে থাকাকালে অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে তার ভাই আশরাফুল আলমকে দিয়ে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয় করেন। যার মধ্যে ১০ হাজার ইউরো জার্মানি প্রবাসী কাকন নামে তার এক ভাইয়ের কাছে পাঠান। বাকি ২০ হাজার ইউরো আসামি সালামের জন্য ম্যানেজার ফজলুর রহমান তার শাশুড়ির ধলপুরের বাসায় রাখেন। যা ২০১৫ সালের ৩১ ডিসেম্বর র‌্যাব অভিযান চালিয়ে উদ্ধার করে। ওই ঘটনায় তিনজনের বিরুদ্ধে ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্তের পর গত বছর ৮ এপ্রিল আদালতে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২),৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজসাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি  দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো ক্রয় ও সংরক্ষণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৮/মামুন খান/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge