ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রাম অঞ্চলে বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন ২১ জন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম অঞ্চলে বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন ২১ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম অঞ্চলে চট্টগ্রাম নগর পুলিশ, জেলা পুলিশ এবং র‌্যাবে কর্মরত ২১ জন এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন।

২০১৮ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবং মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় ভুমিকা ও অবদানের জন্য আইন-শৃংখলা বাহিনীর এই সদস্যদের এই পদক দেওয়া হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এই তথ্য জানা গেছে।

চট্টগ্রাম অঞ্চল থেকে যারা পদক পাচ্ছেন তাদের মধ্যে রয়েছেন- চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দাপ্তরিক আদেশ সূত্রে জানা যায়, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিপিএম পদক পাচ্ছেন চট্টগ্রাম র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম, র‌্যাব-৭ এর মেজর মেহেদী হাসান, সন্ধীপ থানার ওসি মো. শাহজাহান, র‌্যাব-৭ এর ল্যান্স করপোরাল মো. শহিদুল ইসলাম ও কোতোয়ালি থানার কনস্টেবল মো. রাসেল মিয়া।

মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের মাধ্যমে অবদানের জন্য বিপিএম-সেবা পদক পাচ্ছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা ও সিএমপির উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এম এম মেহেদী হাসান।

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পিপিএম পদক পাচ্ছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ, সিএমপির অতিরিক্ত উপকমিশনার (ডিবি-পশ্চিম) এ এম এম হুমায়ুন কবীর, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড সার্কেল) শম্পা রাণী সাহা, র‌্যাব-৭ এর লে. মির্জা শাহেদ মাহতাব, সিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মঈনুল ইসলাম, পাহাড়তলী থানার ওসি সদীপ কুমার দাশ, পাঁচলাইশ থানার সহকারী উপপরিদর্শক আব্দুল মালেক ও র‌্যাব-৭ এর কনস্টেবল মো. সাইফুল ইসলাম।

মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের মাধ্যমে অবদানের জন্য পিপিএম-সেবা পদক পাচ্ছেন সিএমপির উপপুলিশ কমিশনার (বন্দর) মো. হামিদুল আলম, সিএমপির উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সিএমপির উপপুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক ও সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দিন।

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকায় রাজারবাগ পুলিশ লাইন্সে এসব পদক প্রদান করা হবে বলে জানা গেছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৩০ জানুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়