ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালীউল্লাহর প্লট : সিআইডি প্রতিবেদন কাল

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-০৬ ৭:৪৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৬ ৭:৪৪:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রখ্যাত ঔপন্যাসিক, সাড়া জাগানো উপন্যাস ‘লাল সালু’র লেখক, প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ ওয়ালীউল্লহ্র গুলশান মডেল টাউনের প্লট ও ভবন বেদখল হয়েছে।

গুলশান মডেল টাউনের ৯৬ নম্বর রোডের সিইএন(বি) ব্লকের ১০ নং প্লটের মোট ১ বিঘা ২ কাঠা (২২ কাঠা) প্লটের জমি ও সেখানে নির্মিত ভবন দখল করে নিয়েছেন তার আপন মামাতো ভাই কামাল জিয়াউল ইসলাম।

এ ঘটনায় সৈয়দ ওয়ালীউল্লাহ্র ছেলে ইরাজ ওয়ালীউল্লাহ্ গত বছরের ৩ জুন তাঁর পিতার আপন মামাতো ভাই কামাল জিয়াউল ইসলাম, তার স্ত্রী মিসেস খাদিজা ইসলাম ও পুত্র রায়হান কামালকে আসামী করে ঢাকা মূখ্য মহানগর হাকিম বরাবর এক অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, মুক্তিযুদ্ধের সময় প্যারিসে চাকুরি করাকালে সৈয়দ ওয়ালীউল্লাহ্র মৃত্যুর পর তাঁর স্ত্রী মিসেস অ্যানি মেরী ওয়ালীউল্লাহ্, পুত্র ইরাজ ওয়ালীউল্লাহ্ এবং কন্যা সিমিন ওয়ালীউল্লাহ্ ওয়ারিশ হিসেবে গুলশানের উক্ত জমি ও ভবনের মালিক হন। তাঁরা প্যারিসে অবস্থান করার কারণে সম্পত্তি তাদের স্বার্থ যথাযথ সংরক্ষণ ও ব্যবস্থাপনার জন্যে সৈয়দ ওয়ালীউল্লাহ্র আপন মামাতো ভাই কামাল জিয়াউল ইসলামকে আম মোক্তারনামা প্রদান করা হয়। কিন্তু বিশ্বাসভঙ্গ করে তিনি তাঁর স্ত্রী-পুত্র মিলে এ সম্পত্তি আত্মসাৎ করেন। ৭ ফেব্রুয়ারি ঢাকার ১৯ নং মহানগর হাকিমের আদালতে এ সংক্রান্ত সিআইডির অনুসন্ধানী প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে।  

প্রসঙ্গত, সৈয়দ ওয়ালীউল্লাহ্ রচিত ‘লালসালু’ উপন্যাস শুধু বাংলা ভাষা-ভাষীদের মধ্যে নয়, ইংরেজী ও ফার্সী ভাষায় অনুদিত হয়ে সমগ্র বিশ্বে সমাদৃত। তিনি তাঁর সাহিত্যকর্মের জন্যে ইন্টারন্যাশনাল পেন প্রাইজ, বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার, আদমজী পুরস্কার, একুশে পদক ও বাংলাদেশ জাতীয় ফিল্ম অ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত হন।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/সাওন/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC