ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধর্মীয় অনুভূতিতে আঘাত : খালেদার জামিন আবেদন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মীয় অনুভূতিতে আঘাত : খালেদার জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক : ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্টির অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন  করেছেন তার আইনজীবী।

সোমবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত ২০ জানুয়ারি মামলাটিতে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত।

জামিন শুনানিতে মাসুদ আহমেদ তালুকদার বলেন, খালেদা জিয়া কোন অপরাধ করেননি। রাজনৈতিকভাবে তাকে হয়রানী করতে এ মামলা দায়ের করা হয়েছে। তিনি বর্তমানে অন্য মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। যে মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন আমরা আশা করছি অতি দ্রুত তিনি জামিন পেয়ে কারামুক্ত হবেন। আর আমরা আপনার আদালতে এ মামলায় তার জামিনের প্রার্থনা করছি।

বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ জামিনের বিরোধিতা করেন। তিনি বলেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে খালেদা জিয়া ভুল তথ্য উপস্থাপন করেছেন। বাংলাদেশের মানুষ শান্তিপূর্ণভাবে যার যার ধর্ম পালন করছে। মামলাটি জামিন অযোগ্য ধারা । আমরা তার জামিনের বিরোধিতা করছি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পরে  আদেশ দিবেন বলে জানান। সর্বশেষ সন্ধ্যা  ৬টা পর্যন্ত আদালত আদেশ দেননি। আগামীকাল মঙ্গলবার এ  বিষয়ে আদালত আদেশ দিবেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের পেশকার রাকিব চৌধুরী।

২০১৪ সালের ২১ অক্টোবর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, খালেদা জিয়া ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (আইইবি) শুভ বিজয়া অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বলেছিলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী। আওয়ামী লীগের কাছে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগ ক্ষমতায় এসে হিন্দুদের সম্পত্তি দখল করেছে। হিন্দুদের ওপর হামলা করেছে।’

মামলায় বলা হয়, খালেদা জিয়ার এসব বক্তব্য যেমন ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে, তেমনি হিন্দু ও মুসলমানদের মধ্যে শ্রেণিগত বিভেদও সৃষ্টি করেছে। যা দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারার অপরাধ।

মামলাটিতে গত বছর ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।



রাইজিংবিডি/ঢাকা/১৮ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়