ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবার প্রাণিসম্পদ অধিদপ্তরের গাড়ি উদ্ধার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার প্রাণিসম্পদ অধিদপ্তরের গাড়ি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তরের এক কর্মকর্তার অবৈধ দখলে থাকা একটি প্রাডো জিপ উদ্ধার করা হয়েছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহবুবুল হক একটি প্রকল্পের মেয়াদ শেষ হওয়া সত্ত্বেও গত ৮ মাস ধরে সরকারি গাড়ি ব্যবহার করে আসছিলেন। এমন অভিযোগে সোমবার দুপুরে সাদা রংয়ের প্রাডো জিপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদক প্রধান কার্যালয়ের নিয়ে আসা হয়।

এর আগে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার প্রায় ১০ বছর ধরে ব্যবহৃত সরকারের ২টি পাজারো গাড়ি উদ্ধার করে দুদকের বিশেষ টিম।

দুদক সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুন মাসে ‘হাঁস প্রজনন প্রকল্প’ নামক প্রকল্পের মেয়াদ শেষ হয়। অথচ উক্ত প্রকল্পের প্রজেক্ট পরিচালক ডা. মাহবুবুল হক গত ৮ মাস ধরে অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গাড়ি চালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদপ্তর কর্তৃপক্ষের নিকট ফেরত প্রদান করা হয়।

এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মুনীর চৌধুরী বলেন, রাষ্ট্রীয় সম্পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসনের পরিপন্থি। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়