ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রাক্তন প্রধান নৌ প্রকৌশলী নাজমুলের বিচার শুরু

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন প্রধান নৌ প্রকৌশলী নাজমুলের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : নৌ পরিবহন অধিদপ্তরের প্রাক্তন প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এর মধ্য দিয়ে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুব আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ৭ এপ্রিল মামলাটি সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

নাজমুল হকের পক্ষে তার আইনজীবী মোহাম্মদ মশিউর রহমান, শাহিন আহম্মেদ অব্যাহতি চেয়ে শুনানি করেন। শুনানিতে তারা বলেন, নাজমুল হক নির্দোষ, তাকে হয়রানি করতে মামলায় জড়িয়ে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এজাহারে উল্লেখ আছে ১৫ লাখ টাকার মধ্যে পাঁচ লাখ টাকা গত বছরের ১২ এপ্রিল তারিখের পূর্বেই ঘুষ বাবদ প্রদান করা হয়েছে। কিন্তু কার সামনে প্রদান করা হয়েছে তা মামলার কোনো কাগজে উল্লেখ করা হয়নি। ফলে সহজেই বোঝা যায়, এজাহারের ঘটনা সম্পূর্ণ সাজানো, যার কোনো ভিত্তি নেই।

দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত নাজমুল হকের কাছে জানতে চান তিনি দোষী না নির্দোষ। নাজমুল হক নিজেকে নির্দোষ দাবি  করেন। এরপর আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দিয়ে সাক্ষ্য গ্রহণের তারিখ ঠিক করে দেন।

উল্লেখ্য, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হক ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করা হলে দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে গত ১২ এপ্রিল বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন রেস্তোরাঁয় বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করেন। এরপর রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়