ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রঙ বাংলাদেশ-এ ফাল্গুনের পোশাক

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রঙ বাংলাদেশ-এ ফাল্গুনের পোশাক

ছবি : রঙ বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক : ‘ফাল্গুনে বিকশিত কাঞ্চ ফুল/ ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল’- ফাল্গুনের কথা আসলেই রবীন্দ্রনাথের এই কবিতাটা মনে পড়ে যায়। ঋতুরাজ বসন্ত আসে ফুলে সৌরভ নিয়েই। মাঠের পর মাঠ তখন সর্ষে ফুলেল উজ্জ্বল সোনালী আভায় ভরে ওঠে।

আর কদিন পরেই সেই মাহেন্দ্রক্সণ। আসবে বসন্ত, পহেলা ফাল্গুনে। বাঙালি মুখয়ে থাকে এই দিনটির জন্য। অন্যরকম ভালোলাগায় দিনটি উদযাপনের প্রতীক্ষায়। আর এমন একটি দিনে প্রিয় মানুষের সঙ্গ দেয় অনাবিল আনন্দ, অনিশেষ সুখময়তা।

 



এই দিনটি তো আসলে মেতে ওঠার। ভরে নেয়া হৃদয় পাত্র। তাই এই উদযাপন নতুন পোশাক ছাড়া যে অসম্পূর্ণ থেকে যায়। এজন্য বাংলাদেশের শীর্ষ ফ্যাশন হাউজ ‘রঙ বাংলাদেশ’ নিয়ে এসেছে ফাল্গুনের পোশাক সম্ভার। এই পোশাক সম্ভারের মূল থিম ফুলেল নকশা। অর্থাৎ ফ্লোরাল মোটিফে অলঙ্কৃত হয়েছে পোশাকের জমিন। তিনটি রঙ হলুদ, কমলা আর লাল- এই ত্রয়ীর নানা শেডে উজ্জ্বল হয়েছে প্রতিটি পোশাক।

মূলত ট্র্র্যাডিশানাল পোশাকই থাকছে এই কালেকশনে। মেয়েদের কালেকশনে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, লং-স্কাট ও টপস, কাফতান। ছেলেদের জন্য আছে পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট। আরো আছে বাচ্চাদের ফ্রক, স্কার্ট, টপস, পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট।

জমিন অলঙ্করণে ব্যবহৃত হয়েছে ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, মেশিন এমব্রডারি, হ্যান্ড এমব্রয়ডারির সঙ্গে সিকুয়েন্স।

 



ফ্যাশনপ্রিয় বাঙালি উদযাপন ইচ্ছাকে মাত্রা দিতে প্রতিটি পোশাককে রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যে। শাড়ি কেনা যাবে ৭০০-৪০০০ টাকার মধ্যে, সালোয়ার-কামিজ ১২০০-৪০০০ টাকা, পাঞ্জাবি ৯৫০-১৫০০ টাকার মধ্যে। শার্টের দাম ৫৫০-৯৫০ টাকা, টি-শার্ট ৪৫০-৭৫০ টাকা আর বাচ্চাদের পোশাক ৩৫০-৯৫০ টাকা।

ফাল্গুনের পোশাক কেনা যাবে রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের যেকোনো আউটলেট থেকে। আর ঘরে বসে পেতে চাইলে রয়েছে সে ব্যবস্থাও। এক্ষেত্রে রঙ বাংলাদেশ-এর ওয়েবসাইটে (www.rang-bd.com) গিয়ে পছন্দের পোশাকটি অর্ডার করতে হবে। রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা।

এছাড়া কেবল নিজের জন্য নয় প্রিয়জনদের দিতে পারেন রঙ বাংলাদেশ-এর উপহার। এজন্য রয়েছে গিফট চেক। ফলে তারা পছন্দ করে কিনে নিতে পারবে। আরো জানতে যোগাযোগ: ০১৭৭৭৭৪৪৩৪৪, ০১৯৮৪৮৮৮৪৪৪।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়