ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ১০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ

গল থেকে ক্রীড়া প্রতিবেদক : মুস্তাফিজুর রহমানের বিধ্বংসী কাটারে উইকেটের পিছনে ক্যাচ দিলরুয়ান পেরেরা। গলে দারুণ উইকেট কিপিং করা লিটন কুমার দাসের বল তালুবন্দি করতে কোনো সমস্যা হল না।

পেরেরা যখন আউট হল তখন শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ২৭৪। লিড ৪৫৬ রানের। এরপর লঙ্কানরা কোনো ব্যাটসম্যানকে ব্যাটিংয়ে নামাননি। বাংলাদেশকে ৪৫৭ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে রঙ্গনা হেরাথের দল। রেকর্ড গড়ে এ রান করতে হবে বাংলাদেশকে।

চতুর্থ ইনিংসে লক্ষ্য তাড়া করতে নেমে দুবার জিতেছে বাংলাদেশ। সর্বোচ্চ ২১৫ টার্গেটে ব্যাটিং করে ২১৭ রান করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। এছাড়া ঢাকায় ১০১ রান করে জিতেছিল জিম্বাবুয়ের বিপক্ষে। ক্রিকেট ইতিহাসে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৪১৮ রান করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেটাও আজ থেকে ১৭ বছর আগের কথা। তবে আশার কথা হচ্ছে চতুর্থ ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান ৪১৩ এ শ্রীলঙ্কার বিপক্ষে।

সেবার ২০০৮ সালে ঢাকায় বাংলাদেশকে ৫২১ রানের টার্গেট দিয়েছিল শ্রীলঙ্কা। লঙ্কানরা ম্যাচটি জিতেছিল ১০৭ রানে।

শুক্রবার ১৮২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে শ্রীলঙ্কা। ব্যাট হাতে সেঞ্চুরির দেখা পেয়েছেন উপল থারাঙ্গা। বাঁহাতি এ ব্যাটসম্যান তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি। এছাড়া  দিনেশ চান্দিমাল ৫০, দিলরুয়ান পেরেরা ৩৩ ও দিমুথ করুনারত্নে ৩২ রান করেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৪ উইকেট পাওয়া মেহেদী হাসান মিরাজ নেন ২ উইকেট। সাকিব আল হাসানও নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।



রাইজিংবিডি/ গল (শ্রীলঙ্কা)/১০ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়